'ক' লড়াইয়ে বাজিমাতে আত্মবিশ্বাসী দু পক্ষই, এক দিন বাদেই দিল্লিতে ভোট

বেজে গেছে যুদ্ধের শেষ দামামা। মাঝখানে বাজি আর মাত্র ১টা দিন। দিল্লির হাইভোল্টেজ বিধানসভা নির্বাচনের আগে প্রচারের শেষ বেলায় তাই দুই মুখ্য প্রতিদ্বন্ধী মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বিজেপির কিরণ বেদী ও আপ-এর অরবিন্দ কেজরিওয়াল বেছে নিলেন দুই ভিন্ন পন্থা। কিরণের বক্তব্যে যখন আবেগের ছড়াছড়ি কেজরিওয়াল তখন আত্মবিশ্বাসের সঙ্গে তাঁর পুরনো অস্ত্র দুর্নীতি বিরোধিতাকেই শান দিলেন।

Updated By: Feb 5, 2015, 12:22 PM IST
'ক' লড়াইয়ে বাজিমাতে আত্মবিশ্বাসী দু পক্ষই, এক দিন বাদেই দিল্লিতে ভোট

নয়া দিল্লি: বেজে গেছে যুদ্ধের শেষ দামামা। মাঝখানে বাজি আর মাত্র ১টা দিন। দিল্লির হাইভোল্টেজ বিধানসভা নির্বাচনের আগে প্রচারের শেষ বেলায় তাই দুই মুখ্য প্রতিদ্বন্ধী মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বিজেপির কিরণ বেদী ও আপ-এর অরবিন্দ কেজরিওয়াল বেছে নিলেন দুই ভিন্ন পন্থা। কিরণের বক্তব্যে যখন আবেগের ছড়াছড়ি কেজরিওয়াল তখন আত্মবিশ্বাসের সঙ্গে তাঁর পুরনো অস্ত্র দুর্নীতি বিরোধিতাকেই শান দিলেন।

কিরণ জানিয়েছেন দিল্লি তাঁর সন্তান তুল্য, হারতে নয়, এখানে জিততেই এসেছেন তিনি। মুখ্যমন্ত্রী হলে দিল্লিকে বিশ্বমানের শহরে পরিণত করাই তাঁর মূল লক্ষ্য বলেও জানিয়েছেন প্রাক্তন এই আইপিএস অফিসার।

সাংবাদিকদের কিরণ বলেছেন ''ভাগ্য আমাকে রাজনীতির ময়দানে টেনে এনেছে। এতে আমার কোনও ব্যক্তিগত স্বার্থ নেই...ঈশ্বর আমাকে সব কিছুই দিয়েছেন...অন্তরের ডাকেই আমি দিল্লির জন্য কাজ করতে এসেছি।''

কিরণের দাবি কর্মজীবনে একজন দক্ষ প্রশাসক রূপে তাঁর সমস্ত ভাল কাজ দিল্লির মানুষ মনে রেখেছেন। কিরণের বিশ্বাস সেই কাজের ভিত্তিতে রাজধানীর জনসাধারণের মনে তাঁর প্রতি যে ভালবাসা আর সম্মান জমা রয়েছে তারই প্রতিফলন দেখা যাবে ব্যালটবক্সে।

অন্যদিকে, অরবিন্দ কেজরিওয়ালে বক্তব্যে ঝলকে উঠল আত্মবিশ্বাস। নিজের ও দলের জয় প্রসঙ্গে এক কথায় নিশ্চিত কেজরিওয়াল বুধবার জানালেন সময় এখন দেশের জন্য কাজ করার।

শেষ নির্বাচনী প্রচারে দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী জানালেন ''আমাদের এবার দেশের জন্য কাজ করতে হবে। ঈশ্বর আমাদের সঙ্গে আছেন। জয় হবে দিল্লির মানুষেরই।'' ক্ষমতায় এলে সমস্ত রাজনৈতিক দলগুলির ফান্ডের সূত্র সন্ধানে তাঁর সরকার পূর্ণাঙ্গ তদন্ত করবে বলে আশ্বাসও দিয়েছেন তিনি।

অন্যদিকে, বিজেপি ও আপ নেতাদের মধ্যে বাকযুদ্ধের কিন্তু বিরাম ঘটেনি। দলের সুপ্রিমোর সুরেই আপ নেতা আশুতোষ অভিযোগ করেছেন ঘুষ দিয়ে ভোটারদের কেনার চেষ্টা করছে বিজেপি। আশুতোষের কথা সমর্থন করে আপ-এর মুখপাত্র অতিশি মারলেনার মন্তব্য ''একের পর এক অপিনিয়ন পোলে নিজেদের বেহাল দশা দেখে ভয় পেয়েছে বিজেপি।''

 

 

.