দিল্লি পুরোপুরি শান্ত ও স্বাভাবিক, অশান্তির গুজব উড়িয়ে আশ্বাস পুলিসের

রাজধানীর একাধিক মেট্রো স্টেশন বন্ধ থাকায় গুজব আরও দানা বাঁধে

Updated By: Mar 1, 2020, 11:11 PM IST
দিল্লি পুরোপুরি শান্ত ও স্বাভাবিক, অশান্তির গুজব উড়িয়ে আশ্বাস পুলিসের

নিজস্ব প্রতিবেদন: ধীরে ধীরে ছন্দে ফেরার চেষ্টা করছে উত্তরপূর্ব দিল্লি। রবিবার উদ্ধার হয়েছে তিনটি মৃতদেহ। এমন এক অবস্থায় নতুন করে হিংসার খবর ছড়াল সোশ্যাল মিডিয়ায়। গুজব রটে যায় রাজধানীর তিলক নগর, রাজৌরি গার্ডেন, হরিনগর, খায়ালা-সহ একাধিক জায়গায় নতুন করে গোলমাল শুরু হয়েছে। গুজবের কথা কানে যেতেই আসরে নেমে পড়ে পুলিস।

আরও পড়ুন-সুতো কেলেঙ্কারি! শিশু মৃত্যুর জেরে বন্ধ করে দেওয়া হল এনআরএসের SNCU

পশ্চিম দিল্লির ডিসিপি সঙ্গে সঙ্গেই টুইট করেন, ‘খায়ালা, রঘুবীরনগর-সহ বিভিন্ন এলাকায় উত্তেজনা ছড়িয়েছে বলে গুজব রটেছে। এর মধ্যে কোনও সত্যতা নেই। দিল্লির পরিস্থিতি একেবারে শান্ত। সবাই শান্ত থাকুন। গুজবই সবচেয়ে বড় শত্রু।‘

আপ বিধায়ক আতিশি মার্লেন সংবাদমাধ্যমে বলেন, দক্ষিণ দিল্লির কোনও কোনও অংশে গোলমালের যে খবর রটেছে তা মিথ্যে। গোবিন্দপুরী ও কালকাজির মতো এলাকায় গোলমাল হচ্ছে বলে হোয়াটসঅ্যাপে রটানো হয়েছিল। এই খবর মিথ্যে। এলাকায় টহল দিচ্ছে পুলিস।

অন্যদিকে, দিল্লি পুলিসের জনসংযোগ আধিকারিক এম এস রনধাওয়া টুইট করেন, ‘গোটা রাজধানীতেই পরিস্থিতি স্বাভাবিক। দক্ষিণপূর্ব দিল্লির, মদনপুরা, রাজৌরি গার্ডেন, হরিনগর, খায়ালা থেকে কিছু মানুষ আতঙ্কিত হয়ে ফোন করেছেন। ওদের কথায় গুরুত্ব দেওয়ার মতে কিছু নেই। ওইসব এলাকায় পরিস্থিতি একেবারেই শান্ত। সোশ্যাল মিডিয়ার ওপরে নজর রাখছে পুলিস। যারা গুজব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।‘

আরও পড়ুন-দিল্লিতে এত মানুষের প্রাণ গেল কেন; জবাব দিন, শাহকে নিশানা অভিষেকের

এদিকে, রাজধানীর একাধিক মেট্রো স্টেশন বন্ধ থাকায় গুজব আরও দানা বাঁধে। ফলে দিল্লি মেট্রোর তরফে টুইট করা হয়, তিলক নগর, নানগোলই, সুরজমল স্টেডিয়াম, বদরপুর, তুঘলকাবাদ, উত্তমনগর পশ্চিম ও নওয়াদা স্টেশন বন্ধ রাখা হয়েছে। শীঘ্রই ওইসব স্টেশন খুলে দেওয়া হবে।

.