কোটি কোটি টাকা ঢেলে সমর্থকদের দিয়ে তাণ্ডব বাধিয়েছিল ডেরা সচ্চা সওদা

Updated By: Sep 7, 2017, 04:21 PM IST
কোটি কোটি টাকা ঢেলে সমর্থকদের দিয়ে তাণ্ডব বাধিয়েছিল ডেরা সচ্চা সওদা

ওয়েব ডেস্ক: প্রকাশ্যে এল ডরার নতুন কুকীর্তি।  ডেরা সচ্চা সওদা প্রধান গুরমীত রাম রহিম সিং ধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত হওয়ার পর পঞ্জাব ও হরিয়ানায় প্রবল গোলমাল শুরু করে দেয় ডেরা সমর্থকরা। তদন্তকারীদের দাবি, ওই গোলমালের জন্য খরচ করা হয়েছিল কয়েক কোটি টাকা।

ডেরা প্রধান গুরমীত রাম রহিম সিং গ্রেফতারের পর হওয়া সংঘর্ষে অন্তত ৩১ জনের মৃত্যু হয়। ওই সংঘর্ষের ঘটনায় তদন্তে গঠন করা হয় স্পেশাল ইনভেস্টিগেশন টিম। তদন্ত নেমে ডেরার সদস্য আদিত্য ইনসান, হানিপ্রীত ইনসান ও সুরেন্দর ধিমান ইনসানকে জেরা করেছেন গোয়েন্দারা। জেরায় উঠে এসেছে, গোলমাল পাকানোর জন্য ৫ কোটি টাকা খরচ করেছিল ডেরা সচ্চা সওদা। টাকা ছড়ানোর মূল দায়িত্বে ছিল ডেরার পঞ্চকুলা শাখার আধিকারির চমকৌর সিং। গত ২৮ অগাস্ট তার বিরুদ্ধে দেশদ্রোহের মামলা হওয়ার পর পরিবারকে নিয়ে বেপাত্তা হয়ে গিয়েছে চমকৌর সিং।

সিট-এ তদন্তে উঠে এসেছে, পঞ্চকুলায় ডেরারা কা‌র্যালয় থেকে পঞ্জাবের বিভিন্ন জায়গায় গোলমাল পাকানোর জন্য টাকা পাঠানো হয়েছিল। শুধু তাই নয়, এমনও আশ্বাস দেওয়া হয় ‌যে কারও মৃত্যু হলে তার পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হবে। এ প্রসঙ্গে হরিয়ানার ডিজিপি বিএস সান্ধু সংবাদ মাধ্যমে জানিয়েছেন, চামকৌরকে গ্রেফতারের পর আরও তথ্য জানা ‌যাবে।

আরও পড়ুন-''প্রয়োজনে ফের নোট বাতিল, সার্জিক্যাল স্ট্রাইক অথবা জিএসটি হবে''

.