#DeshKaZee: Invesco-র মুখ পুড়ল, Zeel ও Punit Goenka-কে সমর্থন বলি তারকাদের, নিশানা চিনকে

ইনভেসকোর নেপথ্যে চিনের হাত থাকতে পারে বলে মনে করে হচ্ছে। 

Updated By: Oct 6, 2021, 05:40 PM IST
#DeshKaZee: Invesco-র মুখ পুড়ল, Zeel ও Punit Goenka-কে সমর্থন বলি তারকাদের, নিশানা চিনকে

নিজস্ব প্রতিবেদন: নেটমাধ্যমে ভাইরাল হয়েছে #DeshKaZee হ্যাশট্যাগ। ইনভেসকো-কে (Invesco) ব্যবহার করে জিল-সোনি সংযুক্তিকরণের বিরুদ্ধে চিন কীভাবে ষড়যন্ত্র করছে তা-ও প্রকাশ্যে চলে এসেছে। জিল (Zeel) এবং সংস্থার এমডি ও সিইও পুনীত গোয়েঙ্কার (Punit Goenka) সমর্থনে এবার এগিয়ে এলেন বলিউডের প্রথিতযশারা।    

পেজ থ্রি, ফ্যাশন, চাঁদনি বারের মতো ছবির পরিচালক মধুর ভান্ডারকার (Madhur Bhandarkar) টুইট করেছেন,''সুভাষ চন্দ্রের হাত ধরে ভারতের প্রথম চ্যানেল Zee TV বৃহত্তম বিনোদন কোম্পানি হয়ে উঠেছে। আমি চাই, পুনীত গোয়েঙ্কার নেতৃত্বেই সকল ভারতীয় পরিচালকদের নিয়ে এগিয়ে চলুক। তাঁদের জন্য রইল শুভকামনা।''       

ইনভেসকোর নেপথ্যে চিনের হাত থাকতে পারে বলে মনে করে হচ্ছে। এনিয়ে তোপ দেগেছেন পরিচালক সুভাষ ঘাই (Subhash Ghai)। তাঁর টুইট,''গত ৩০ বছর ধরে ভারতীয় বিষয় ও নৈতিকতাকে সঙ্গে করে Zee-কে গড়ে তুলেছেন দেশের শিল্পপতি সুভাষ চন্দ্র। বিস্মিত হচ্ছি, এই ধরনের প্রতিষ্ঠানকে বেকায়দায় ফেলতে চাইছে চিনের একটি ছোট বিনিয়োগকারী সংস্থা। ভবিষ্যতের কর্পোরেট সংস্থাগুলিকে এটা কি ভুল বার্তা দিচ্ছে?''

পরিচালক বনি কাপুর (Boney Kapoor) লিখেছেন, Zee প্রথম ভারতীয় বেসরকারি চ্যানেল। যা তৈরি করেছেন ভারতীয় জাতীয়তাবাদী সুভাষ চন্দ্র। তিনি সবসময় ভারতের বিনোদন শিল্পকে সমর্থন ও সাহায্য জুগিয়ে এসেছেন। আজ তাঁকে বিপাকে ফেলতে চাইছেন চিনা ও মার্কিন বিনিয়োগকারীরা। আশা করি, জি এন্টারটেইমেন্ট তাদের আসল ভারতীয় শিল্পপতির হাতেই থাকবে। 

 

 

জিল ও সোনির চুক্তির পর ইনভেসকোর পদক্ষেপ ঘিরে উঠছে একাধিক গুরুতর প্রশ্ন- জিল ও সোনির সংযুক্তিকরণ ভেস্তে দিতে কি চিনের হাতের পুতুল হিসেবে কাজ করছে ইনভেসকো? বিনোদন চ্যানেলের শ্রেণিতে (India's General Entertainment Channel) ভারতের মুকুট জিল (ZEEL)। সম্ভবত এটা মেনে নিতে পারছে না চিন। তাই তারা ইনভেসকো-কে হাতের পুতুল করে জিল ও সোনির বিলয় ভেস্তে দিতে চাইছে। 

আরও পড়ুন- #DeshKaZee: ZEEL ও Sony-র সংযুক্তিকরণ ভেস্তে দিতে চিনের হাতের পুতুল Invesco?
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    .

 

.