'ডিউটি শেষ', মাঝপথেই প্লেন থামিয়ে দিলেন পাইলট!

ডিউটি শেষ হয়ে গিয়েছে। আর তাই মাঝপথেই বিমান চালানো থামিয়ে নেমে চলে গেলেন পাইলট। যাত্রীসহ বিমান দাঁড়িয়ে পড়ল রানওয়ের মাঝেই।

Updated: Nov 10, 2017, 11:11 AM IST
'ডিউটি শেষ', মাঝপথেই প্লেন থামিয়ে দিলেন পাইলট!
ফাইল ছবি

সংবাদ সংস্থা : ডিউটি শেষ হয়ে গিয়েছে। আর তাই মাঝপথেই বিমান চালানো থামিয়ে নেমে চলে গেলেন পাইলট। যাত্রীসহ বিমান দাঁড়িয়ে পড়ল রানওয়ের মাঝেই। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে জয়পুর বিমানবন্দরে এয়ার ইন্ডিয়ার বিমানে।

জানা গিয়েছে, এয়ার ইন্ডিয়ার ৯আই ৬৪৪ বিমানটি লখনউ থেকে জয়পুর হয়ে দিল্লি যাচ্ছিল। রাত ৯টায় জয়পুর পৌঁছনোর কথা ছিল বিমানটির। কিন্তু রাত দেড়টায় জয়পুর পৌঁছয়। এরপর দিল্লি বিমানবন্দরে ধোঁয়াশা এবং অন্যান্য যান্ত্রিক কারণে রাত ২টো পর্যন্ত বিমানটি জয়পুরেই দাঁড়িয়ে ছিল। আবার বিমানটি টেক-অফের জন্য প্রস্তুত হওয়ার পর, ফের ৩০ মিনিটের জন্য দাঁড়িয়ে পড়ে।

বিমানবন্দর সূত্রে খবর, সেইসময়ই বিমানচালক জানান যে তাঁর ডিউটি শেষ ও বিমান ছেড়ে চলে যান তিনি। বিমানের ৪৮ জন্য যাত্রীকে শেষমেশ বিমানবন্দরেই রাত কাটাতে হয়। পরদিন বৃহস্পতিবার সকালে কয়েকজন বাসে করে দিল্লির উদ্দেশে রওনা দেন। কয়েকজন অন্য বিমান ধরেন।

ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। তবে এই ঘটনায় কোনও মন্তব্য করতে রাজি হয়নি তারা। যাত্রী পরিষেবায় এমন বিভ্রাট নিয়ে সংবাদমাধ্যমের কাছে মুখ খুলতে রাজি হয়নি সংশ্লিষ্ট বিমানসংস্থাটিও। এক কর্মী শুধু জানিয়েছেন, বিমানসংস্থাটির দিল্লি অফিসই কর্মীদের রোস্টার ঠিক হয়।

আরও পড়ুন, 'ফিল্মি কায়দায়' বাইক ছুটিয়ে চালকবিহীন ট্রেনের ইঞ্জিন থামালেন রেলকর্মী

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close