ঘন কুয়াশায় হাইওয়েতে ভয়ঙ্কর দুর্ঘটনা; নিহত ৮, তালগোল পাকিয়ে গেল ৫০ গাড়ি

একটি এসইউভি গাড়িতে চড়ে দিল্লির নজফগড়ের একটি গ্রাম থেকে ৮ জন যাচ্ছিলেন হরিয়ানায়। সেই গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে

Updated By: Dec 24, 2018, 01:54 PM IST
ঘন কুয়াশায় হাইওয়েতে ভয়ঙ্কর দুর্ঘটনা; নিহত ৮, তালগোল পাকিয়ে গেল ৫০ গাড়ি

নিজস্ব প্রতিবেদন: ঘন কুয়াশায় ভয়ঙ্কর দুর্ঘটনা। দিল্লি-হরিয়ানার গামী রোহতক-রেওয়ারি হাইওয়েতে দুর্ঘটনায় তালগোল পাকিয়ে গেল একটি স্কুলবাস সহ ৫০টি গাড়ি। প্রাণ হারালেন ৮ জন। আহত বহু।

আরও পড়ুন-সল্টলেকে রবিনসন স্ট্রিট কাণ্ডের ছায়া, মায়ের পচাগলা দেহ আগলে বসে ছেলে

ঠাণ্ডয় উত্তরভারতে এমনিতেই রোজ সকালে ঘন কুয়াশা দেখা যাচ্ছে। তার ওপরে দূষণের কারণে দৃশ্যমানতা একেবারে নীচে নেমে যাচ্ছে। সবে মিলিয়ে দৃশ্যমানতা ৫০০ মিটারের বেশি পাওয়া যাচ্ছ না। ফলে যান চলাচলে প্রবল সমস্যা তৈরি হচ্ছে।

সোমবার সকালে ভয়ঙ্কর ওই দুর্ঘটনাটি ঘটে হরিয়ানার ঝাঁঝরে একটি ফ্লাইওভারের কাছে। এদিন ঘন কুয়াশায় দুটি গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। সঙ্গে সঙ্গে তাদের পেছনে আসা গাড়িগুলি একে অপরকে ধাক্কা মেরে তালগোল পাকিয়ে যায়।

ঝাঁঝরের এসপি পঙ্কজ নয়ন সংবাদ মাধ্যমে জানিয়েছেন, দুর্ঘটনায় মারাত্মক আহত হয়েছেন ১০ জন। এদিন একটি এসইউভি গাড়িতে চড়ে দিল্লির নজফগড়ের একটি গ্রাম থেকে ৮ জন যাচ্ছিলেন হরিয়ানায় এক আত্মীয়ের অন্তেষ্টিতে। সেই গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে। এর প্রধান কারণ ঘন কুয়াশা।

আরও পড়ুন-প্রকাশিত হল ১০০ টাকার কয়েন, বাজপেয়ীকে স্মরণ মোদীর

আহতদের ঝাঁঝরের একটি সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁদের দেখতে যান হরিয়ানার কৃষি মন্ত্রী ওমপ্রকাশ ধনকর। হরিয়ানা সরকার ইতিমধ্যেই মৃতদের পরিবারপিছু ২ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে। আহতদের দেওয়া হবে ১ লাখ টাকা।

উল্লেখ্য, রবিবার ছিল ডিসেম্বরের সবচেয়ে শীতলতম দিন। এদিন তাপমাত্রা দিয়ে দাঁড়ায় ৩.৭ ডিগ্রি সেলসিয়াসে। পঞ্জাব, হরিয়ানা, রাজস্থানে এই শৈত্যপ্রবাহ কিছুদিন চলবে বলে জানিয়েছে দিল্লির হাওয়া অফিস।

.