৪ জুলাই ফ্লোর টেস্ট শিন্ডের, নতুন সরকারকে তোপ ঠাকরের

মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে ৪ জুলাই রাজ্য বিধানসভায় নিজের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে। মহারাষ্ট্র বিধানসভার বিশেষ অধিবেশন ৩ এবং ৪ জুলাই অনুষ্ঠিত হবে। এই অধিবেশনেই নবগঠিত শিন্ডে সরকারকে আস্থা ভোটের মুখোমুখি হতে হবে। 

Updated By: Jul 1, 2022, 06:09 PM IST
৪ জুলাই ফ্লোর টেস্ট শিন্ডের, নতুন সরকারকে তোপ ঠাকরের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে ৪ জুলাই রাজ্য বিধানসভায় নিজের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে। মহারাষ্ট্র বিধানসভার বিশেষ অধিবেশন ৩ এবং ৪ জুলাই অনুষ্ঠিত হবে। এই অধিবেশনেই নবগঠিত শিন্ডে সরকারকে আস্থা ভোটের মুখোমুখি হতে হবে। 

স্পিকার নির্বাচনের জন্য মনোনয়ন জমা দেওয়া হবে ২ জুলাই। এই পদে নির্বাচন হবে ৩ জুলাই। গত বছর কংগ্রেস বিধায়ক নানা পাটোলে পদত্যাগ করার পর থেকে স্পিকার পদটি শূন্য রয়েছে।

জানা গিয়েছে উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ সহ মহারাষ্ট্রের বিজেপি নেতৃত্ব আজ বৈঠকে বসবেন স্পিকারের নাম চূড়ান্ত করার জন্য। মহারাষ্ট্রে রাজনৈতিক ডামাডোলের মধ্যেই বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করা হয়। দেবেন্দ্র ফড়নবীশ হন উপমুখ্যমন্ত্রী। ষিন্ডে জানিয়েছেন তাঁর কাছে শিবসেনা এবং নির্দল মিলিয়ে ৫০ জন বিধায়কের সমর্থক রয়েছে।

আরও পড়ুন: আয়কর নোটিশ শরদ পাওয়ারকে, 'প্রেমপত্র' পাওয়ার কথা টুইটে জানালেন এনসিপি প্রধান

নতুন সরকারের বিরুদ্ধে তোপ দেগে প্রাক্তন মুখ্যমন্ত্রী জানিয়েছেন তিনি আগেই অমিত শাহ কে জানিয়েছিলেন যাতে ২.৫ বছর মহারাষ্ট্রে শিবসেনার তরফে মুখ্যমন্ত্রী থাকে। আমিত শাহ সেই কথা মেনে নিলে মহা বিকাশ আগাড়ি তৈরি হত না বলেও জানিয়েছেন উদ্ধব ঠাকরে।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.