নির্বাচনী প্রচারে বলা যাবে না 'পাপ্পু', নির্দেশিকা নির্বাচন কমিশনের

গুজরাটে নির্বাচনী প্রচারে 'পাপ্পু' শব্দটি ব্যবহার করতে পারবে না বিজেপি। এমনই নির্দেশিকা জারি করল নির্বাচন কমিশন। সম্প্রতি গুজরাটে টেলিভশনে এক নির্বাচনী বিজ্ঞাপন নিয়ে বিতর্কের পর এই নির্দেশিকা জারি করেছে আদালত। 

Updated By: Nov 15, 2017, 10:34 AM IST
নির্বাচনী প্রচারে বলা যাবে না 'পাপ্পু', নির্দেশিকা নির্বাচন কমিশনের

নিজস্ব প্রতিবেদন: গুজরাটে নির্বাচনী প্রচারে 'পাপ্পু' শব্দটি ব্যবহার করতে পারবে না বিজেপি। এমনই নির্দেশিকা জারি করল নির্বাচন কমিশন। সম্প্রতি গুজরাটে টেলিভশনে এক নির্বাচনী বিজ্ঞাপন নিয়ে বিতর্কের পর এই নির্দেশিকা জারি করেছে আদালত। 

কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধীকে 'পাপ্পু' বলে কটাক্ষ করে থাকে বিরোধীরা। সম্প্রতি সেই শব্দটি ব্যবহার করে গুজরাটে বিধানসভা নির্বাচনে একটি দলীয় বিজ্ঞাপন তৈরি করে বিজেপি। দলের দাবি, বিজ্ঞাপনের চিত্রনাট্যের সঙ্গে কোনও ব্যক্তির কোনও যোগ নেই। যদিও তা মানতে নারাজ কংগ্রেস। ওই শব্দ ও বিজ্ঞাপনটি প্রত্যাহারের দাবিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় তারা। এর পরই 'পাপ্পু' শব্দটি ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা জারি করে নির্বাচন কমিশন।  

আরও পড়ুন - নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গ জুড়ে শুরু বর্ষণ, চলবে আগামী...

নির্বাচন কমিশনের নির্দেশের পর বিজ্ঞাপনের নতুন চিত্রনাট্য তৈরি করে অনুমোদনের জন্য তা কমিশনের কাছে পাঠিয়েছে বিজেপি। সঙ্গে তাদের দাবি, বিজ্ঞাপনটিতে কোনও ব্যক্তির কোনও উল্লেখ নেই। ফলে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করুক কমিশন। 

 
.