জাকির নাইকের একাধিক আত্মীয়ের বিপুল টাকার সম্পত্তি অ্যাটাচ করল ইডি

ইডির পক্ষ থেকে এনআইএর চার্জশিট প্রসঙ্গে বলা হয়, জাকির নাইক উদ্দেশ্য প্রণোদিতভাবে হিন্দুদের বিশ্বাসের ওপরে আঘাত হেনেছেন

Updated By: Jan 19, 2019, 05:59 PM IST
জাকির নাইকের একাধিক আত্মীয়ের বিপুল টাকার সম্পত্তি অ্যাটাচ করল ইডি

নিজস্ব প্রতিবেদন: বিতর্কিত ইসলাম প্রচারক জাকির নাইকের একাধিক আত্মীয়ের মোট ১৬.৪০ কোটি টাকার সম্পত্তি অ্যাটাচ করল এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট। শনিবার একথা জানিয়ে দিল ইডি।

ইডির পক্ষ থেকে জানানো হয়েছে মুম্বই, পুনেতে জাকির নাইকের আত্মীয়দের ওইসব সম্পত্তি অ্যাটাচ করা হয়েছে প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যাক্ট-এ। ওইসব সম্পত্তি হল মুম্বইয়ের ভানধুপে ফাতিমা হাইটস ও আফিয়া হাইটস এবং পুনের এনগ্রাসিয়া নামে একটি প্রকল্প।

আরও পড়ুন-বাহ! ক্যা সিন হ্যায়, ব্রিগেড দেখে তোপ মোদীর 

কেন্দ্রীয় আর্থিক তদন্ত সংস্থা জানিয়েছে, টাকার উত্স গোপন রাখতে ও সম্পত্তির মালিকের পরিচয় গোপন রাখতে নাইকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ওইসব সম্পত্তির দাম মেটানো হয়েছে। সেই টাকা অন্য কোনও উত্স থেকে টাকা ফেরত এসেছে। পরে সেই টাকা জাকির নাইকের স্ত্রীর অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ইডি ইতিমধ্যেই জাকির নাইকের বিরুদ্ধে একটি ফৌজদারি মামলা করেছে। তাঁর বিরুদ্ধে মামলা হয়েছে ইউএপিএ ধারায়। ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত এনআইএ নাইকের বিরুদ্ধে চার্জশিট দিতে পারেনি। পরে তা দেওয়া হয়।

আরও পড়ুন-মুখ ফসকে বেরিয়ে গেল বেফাঁস কথা! ব্রিগেডে মমতাকে অস্বস্তিতে ফেললেন এই নেতা

ইডির পক্ষ থেকে এনআইএর চার্জশিট প্রসঙ্গে বলা হয়, জাকির নাইক উদ্দেশ্য প্রণোদিতভাবে হিন্দুদের বিশ্বাসের ওপরে আঘাত হেনেছেন। শুধু তাই নয়, খ্রিষ্টান, ওয়াহাবি, শিয়া ও সুফিদের বিরুদ্ধে বিদ্বেষ ছড়িয়েছেন নাইক। ওইসব কাজ করার জন্য জাকির নাইক ইসলামি রিসার্চ ফাইন্ডেশন নামে একটি সংস্থা খুলে টাকা তুলতেন।

Tags:
.