Hemant Soren: প্রাক্তন মুখ্যমন্ত্রীকে আদালতে তুলল ED, হেমন্তের পালটা 'সুপ্রিম' চ্যালেঞ্জ

Hemant Soren: অর্থ পাচারের অভিযোগে ইডির কাছে তাঁর গ্রেপ্তার হওয়াকে চ্যালেঞ্জ করে মামলা করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। শুক্রবার ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের শুনানি হবে সুপ্রিম কোর্টে। তাঁর আগে বৃহস্পতিবার হেমন্ত সোরেনকে নিম্ন আদালতে পোশ করল ইডি। 

Updated By: Feb 1, 2024, 04:46 PM IST
Hemant Soren: প্রাক্তন মুখ্যমন্ত্রীকে আদালতে তুলল ED, হেমন্তের পালটা 'সুপ্রিম' চ্যালেঞ্জ

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বুধবার রাতে জমি দুর্নীতির অভিযোগে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে গ্রেফতার করল ইডি। ৪৮ ঘণ্টা খোঁজের পর অবশেষে হেমন্ত সোরেনকে ম্যারাথন জেরা করে ইডি। এরপরই রাজভবনে গিয়ে ইস্তফা দিয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। তারপরই টানা ৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয় তাঁকে। এরমধ্যেই অর্থ পাচারের অভিযোগে ইডির কাছে তাঁর গ্রেফতার হওয়াকে চ্যালেঞ্জ করে মামলা করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: Budget 2024: 'ভ্রষ্টাচারীদের সাথ, গরিবদের সর্বনাশ', নির্মলার বাজেটকে তুলোধনা তৃণমূলের!

শুক্রবার ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের শুনানি হবে সুপ্রিম কোর্টে। তাঁর আগে বৃহস্পতিবার হেমন্ত সোরেনকে নিম্ন আদালতে পেশ করল ইডি। নিম্ন আদালত আজ প্রাক্তন মুখ্যমন্ত্রীকে আজ জেল হেফাজতে থাকতে নির্দেশ দিয়েছেন। এর আগে জমি দুর্নীতি ও আর্থিক তছরূপ মামলায় আগে ৯ বার ইডির তলব এড়িয়েছেন হেমন্ত।

সোমবার রাতেই ইডির টিম প্রাক্তন মুখ্যমন্ত্রীর ২ টো বিএমডব্লিউ গাড়ি বাজেয়াপ্ত করেছিল। সেইসঙ্গে দিল্লিতে তাঁর সরকারি বাসভবন থেকে বেশ কিছু নথি ও নগদে ৩৬ লাখও বাজেয়াপ্ত করে। পরিবহণ মন্ত্রী চম্পাই সোরেন, ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী পদে যোগ দেবেন বলে জানতে পারা যাচ্ছে।

গ্রেফতারের ঠিক আগেই সোরেন জানান, ‘তাঁদের কাছে এখনও কোনও প্রমাণ নেই। তাঁরা আমার দিল্লির বাসভবনেও অভিযান চালিয়ে আমার ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করেছে। যাঁরা দরিদ্র, আদিবাসী, দলিত এবং নিরপরাধদের বিরুদ্ধে নৃশংসতা করে তাঁদের বিরুদ্ধে আমাদের এখন একটি নতুন লড়াই লড়তে হবে।’

আরও পড়ুন: Budget 2024 | Education Budget: হবে আরও মেডিক্যাল কলেজ! শিক্ষাক্ষেত্রে কী বরাদ্দ হল বাজেটে?

তারই মাঝে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্য়ায় শান্তিপুরের স্টেডিয়াম থেকে বললেন, বিজেপি আসন্ন লোকসভার আগে বিনা কারণেই বিরোধী নেতাদের গ্রেফতার করেছে। তিনি এও বলেন যে, তাঁকেও যদি গ্রেফতার করে তাও সে সেখান থেকে বেরিয়ে এসে সাধারণ মানুষের হয়ে লড়বেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.