'প্রধানমন্ত্রীর দফতরের' ভুয়ো আধিকারিক! ছোট্ট ভুলে ধরা পড়লেন কানহাইয়া কুমার

Updated By: Nov 1, 2017, 02:30 PM IST
'প্রধানমন্ত্রীর দফতরের' ভুয়ো আধিকারিক! ছোট্ট ভুলে ধরা পড়লেন কানহাইয়া কুমার

নিজস্ব প্রতিবেদন : নিজেকে প্রধানমন্ত্রীর দফতরের 'আধিকারিক' হিসেবে পরিচয় দিতেন । ডক্টরেট বলে দাবি করতেন নিজেকে। সারাক্ষণই কেন্দ্রীয় সরকারের স্টিকার সাঁটা গাড়িতে ঘুরতেন। কিন্তু এতকিছু করেও শেষরক্ষা হল না। ভিজিটিং কার্ডের একটা ছোট্ট ভুলে ধরা পড়ে গেলেন ভুয়ো 'আধিকারিক'।

ভুয়ো 'আধিকারিক' কানহাইয়া কুমারকে গ্রেফতার করেছে দিল্লি পুলিস। পুলিস জানিয়েছে, কানহাইয়া কুমারের ভুয়ো ভিজিটিং কার্ডে প্রধানমন্ত্রীর ঘরের নাম্বারটি ঠিক লেখা থাকলেও, ফোন নাম্বারটি ছিল ভুল। আর সেই সূত্র ধরেই তাঁকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত ২০ সেপ্টেম্বর থেকে কানহাইয়া কুমারকে নজরে রেখেছিল পুলিস। নিজেকে প্রধানমন্ত্রীর দফতরের ডিরেক্টর পরিচয় দিয়ে কেন্দ্রীয় ভিজিল্যান্স কমিশনারের সঙ্গে যোগাযোগ করেন। ডিফেন্স অ্যাকাউন্টস সার্ভিসে অফিসার হিসেবে একটি চাকরির জন্য আর্জি জানান তিনি। ভিজিল্যান্স কমিশনারের সন্দেহ হওয়ায় এরপরই তিনি প্রধানমন্ত্রীর দফতরে খোঁজ নিয়ে জানতে পারেন, সেখানে কানহাইয়া কুমার নামে কোনও ডিরেক্টর নেই।

এরপরই পুলিসে অভিযোগ দায়ের করে ভিজিল্যান্স কমিশন। অভিযোগের ভিত্তিতে নয়ডা থেকে গ্রেফতার করা হয় ভুয়ো কেন্দ্রীয় 'আধিকারিক'কে। জানা গিয়েছে, এর আগে ২০১৪-তেও কানহাইয়া কুমারের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ দায়ের হয়েছিল।

আরও পড়ুন, ৪০ শতাংশ আসন খালি! লাভজনক নয় বুলেট ট্রেন রুট, প্রকাশ আরটিআইয়ে

.