Uttar Pradesh Assembly Election: নাম না করেই যোগীকে 'কিম জং'-এর সঙ্গে তুলনা টিকাইতের

তিনি প্রায়ই বলেছেন যে কৃষকরা উন্নয়ন, বিদ্যুৎ এবং জলের মতো মৌলিক বিষয়ের সমস্যাগুলি নিয়ে বেশি উদ্বিগ্ন

Updated By: Feb 15, 2022, 02:12 PM IST
Uttar Pradesh Assembly Election: নাম না করেই যোগীকে 'কিম জং'-এর সঙ্গে  তুলনা টিকাইতের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কৃষক নেতা রাকেশ টিকাইত (Rakesh Tikait), উত্তর প্রদেশের নির্বাচনের মাঝামাঝি সময়ে ক্ষমতাসীন বিজেপির বিরুদ্ধে তার আক্রমণ শানিয়েছেন। মঙ্গলবার উত্তর কোরিয়ার (North Korea) উল্লেখ করে বলেছেন যে ভোটারদের সিদ্ধান্ত নিতে হবে যে তারা "দ্বিতীয় কিম জং উন" চান কিনা।

টিকাইত বলেছেন, "জনগণকে সিদ্ধান্ত নিতে হবে যে তারা জনগণের প্রতিনিধিত্ব করে এমন একজন মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রী চান নাকি তারা উত্তর কোরিয়ার মতই দ্বিতীয় কিম জং-এর মতো পরিস্থিতি চান। আমরা কোনও রাজ্যে স্বৈরাচারী সরকার চাই না। আমরা জনগণকে আপিল করতে চাই তাদের ভোট বুদ্ধিমানের মত ব্যবহার করার জন্য।"

কৃষক নেতা নির্বাচনের সময়ে নিয়মিত উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে বক্তব্য রাখেন।

গত সপ্তাহে, তিনি বিজেপির বিরুদ্ধে মুজাফফরনগরে মেরুকরণ প্রচার চালানোর অভিযোগ করেছেন। তিনি বলেন যে এটি "হিন্দু-মুসলিম মিছিলের জন্য স্টেডিয়াম নয়।"

আরও পড়ুন: Ashwani Kumar: ভোটের আগে পাঞ্জাব কংগ্রেসে বড় ধাক্কা, দল ছাড়লেন অশ্বিনী কুমার

টিকাইত টুইট করে বলেন, "পশ্চিম উত্তরপ্রদেশ উন্নয়নের কথা বলতে চায়। যারা হিন্দু, মুসলিম, জিন্নাহ, ধর্ম নিয়ে কথা বলছে তারা ভোট হারাবে। মুজাফফরনগর হিন্দু-মুসলিম ম্যাচের জন্য স্টেডিয়াম নয়।"

তিনি প্রায়ই বলেছেন যে কৃষকরা উন্নয়ন, বিদ্যুৎ এবং জলের মতো মৌলিক বিষয়ের সমস্যাগুলি নিয়ে বেশি উদ্বিগ্ন। "আমি মনে করি ভোটাররা তাদের সমর্থন করবে যারা কৃষকদের বিরুদ্ধে নয়। তারা তাদের সমর্থন করবে যারা হিন্দু ও মুসলিম ভোটারদের মেরুকরণ করছে না। জনগণ তাদের সমর্থন করবে যারা তাদের ইস্যু নিয়ে কথা বলে, শুধু পাকিস্তান এবং জিন্নাহ সম্পর্কে নয়।"

দিল্লির বাইরে হাইওয়েতে তিনটি বিতর্কিত কৃষি আইন নিয়ে ১১ মাসের কৃষকদের বিক্ষোভে নেতৃত্ব দেন টিকাইত। নভেম্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আইনগুলি প্রত্যাহার করার কথা ঘোষণা করার পরে এই বিক্ষোভ প্রত্যাহার করা হয়েছিল।

.