Protest With Crocodile: ঘন ঘন লোডশেডিং, কুমির কাঁধে বিদ্যুত্ দফতরে হাজির ক্ষুব্ধ কৃষকরা

Protest With Crocodile: কুমির উদ্ধারের পরই দড়ি দিয়ে সেটিকে বেঁধে বিদ্যুত্ দফতরের অফিসে হাজির হন চাষীরা। তাদের দাবি জল না থাকার কারণেই চাষিরা এখন বিপদে পড়ছেন

Updated By: Oct 25, 2023, 03:52 PM IST
Protest With Crocodile: ঘন ঘন লোডশেডিং, কুমির কাঁধে বিদ্যুত্ দফতরে হাজির ক্ষুব্ধ কৃষকরা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘন ঘন বিদ্যুত্ চলে যায়। কোনও কাজ ঠিকমতো হয় না। ধানের সময়ে চাষাবাদে প্রবল বাধা হয়ে দাঁড়িয়েছে লোডশেডিং। প্রতিবাদ জানাতে কুমীর কাঁধে নিয়ে বিদ্যুত্ দফতরের হাজির হলেন কৃষকরা। দেখেশুনে ভয়ে সিঁটিয়ে গেলেন কর্মীরা। ওই প্রতিবাদের ঘটনা ঘটেছে কর্ণাটকের হুবলির হুবলি ইলেকট্রিসিটি কোম্পানির অফিসে।

আরও পড়ুন-লড়াইয়ের চেহারাই বদলে দিতে পারে, হামাসের বিরুদ্ধে ভয়ংকর এই অস্ত্র ব্যবহার করছে ইজরায়েল

কেন এমন বিক্ষোভ? চাষিরা জানিয়েছেন, বিদ্যুত্ নেই। জমিতে জল দেওয়া যাচ্ছে না। গত সপ্তাহে তারা দেখেন শুকনো ধান জমিতে শুয়ে রয়েছে বিশাল এক কুমীর। তাদের দাবি, পাশের কৃষ্ণা নদী থেকে ওই কুমীর উঠে এসেছিল জমিতে। জল না থাকায় সে আর জমি থেকে বেরিয়ে যেতে পারেনি।

কুমির উদ্ধারের পরই দড়ি দিয়ে সেটিকে বেঁধে বিদ্যুত্ দফতরের অফিসে হাজির হন চাষীরা। তাদের দাবি জল না থাকার কারণেই চাষিরা এখন বিপদে পড়ছেন। এবার তাদের প্রাণ যাবে ওই কুমীরের জন্যই। আতঙ্কিত বিদ্যুত্ দফতরের কর্ীমরা পুলিস ও বনকর্মীদের খবর দেন। তারাই এসে ওই কুমীরটিকে উদ্ধার করে নিয়ে যান।

ওই কুমীরেই কাজ হয়েছে। তবে বিদ্যুত্ দফতরের কর্মীরা চাষিদের জানিয়েছেন, দিনের বেলায় তাদের এলাকায় লোডশেডিং হবে না। বন দফতরের কর্মীরা কুমীরটিকে আলমাটি বাঁধে ছেড়ে দেন।

জেলা সেচ দফতরের দাবি, এবার বর্ষায় বৃষ্টি কম হওয়ার জন্য চাষের জলের অভাব দেখা দিয়েছে। আলমাটি বাঁধেও পর্যাপ্ত জল নেই যে সেখান থেকে জল দিয়ে পরিস্থিতি মোকাবিলা করা যাবে। ফলে চাষিরা এখন সাবমারসিবলের উপরেই নির্ভরশীল। সেই সাবমারসিবল চালানোর বিদ্যুত্ নেই। তাতেই ক্ষুব্ধ চাষিরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.