দিল্লি গণধর্ষণ: নাবালককে ৩ বছর বিশেষ সংশোধনাগারে পাঠানোর নির্দেশ, অখুশি নির্ভয়ার পরিবার

দিল্লি গণধর্ষণকাণ্ডে নাবালক অভিযুক্তকে দোষী সাবস্ত করল আদালত। গণধর্ষণ, হত্যার চেষ্টা, ডাকাতি-র অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

Updated By: Aug 31, 2013, 03:28 PM IST

১৬ ডিসেম্বর দিল্লি গণধর্ষণ কাণ্ডে প্রথম রায় ঘোষণা করল আদালত। গত বছর ডিসেম্বরে রাজধানীর রাজপথে চলন্ত বাসে ২৩ বছরের ছাত্রীকে ধর্ষণ করে খুনের ঘটনায় নাবালক অভিযুক্তকে দোষী সাব্যস্ত করল জুবেনাই কোর্ট। তাঁকে বিশেষ সংশোধনাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। অপরাধীর বয়স ১৮ বছরের কম হওয়ায় আইনের ফাঁক গলে তাঁর উপযুক্ত সাজা হয়নি বলে অভিযোগ তুলেছে নির্যাতিতার পরিবার।
প্রথম থেকেই নাবালক সহ ৬ অভিযুক্তের কড়া শাস্তি দাবি করে এসেছে নির্ভয়ার পরিবার। নির্ভয়ার মা বলেন, "ধর্ষণ ও খুনের সাজা ৩ বছর! ওঁরা (আদালত) অভিযুক্তদের ছেড়ে দিলেই পারত।"
নির্যাতিতা তরুণী ও তাঁর বন্ধুকে বাসে ওঠার জন্য বলেছিল এই অভিযুক্তই, দিল্লি পুলিসের এস আই টি জানিয়েছে অন্য পাঁচ অপরাধীদের অপরাধে প্ররোচনা দিয়েছিল ১৭ বছরের ছেলেটি।
২২ অগাস্ট শীর্ষ আদালত এই অভিযুক্তকে নাবালক জানিয়ে জুভেনাইল আদালতে বিচার চালানোর নির্দেশ দেয়। তদন্তকারী পুলিস আধিকারিকরা জানিয়েছেন, গণধর্ষণকাণ্ডে ৬ অভিযুক্তের মধ্যে সবচেয়ে নৃশংস ছিল এই ছেলেটিই।

Tags:
.