Lalu Yadav: রাম লালার প্রাণ প্রতিষ্ঠা, অযোধ্যা যাওয়ার আমন্ত্রণ প্রত্যাখ্যান লালুর

Ram Mandir 'Pran Pratistha': রাম মন্দিরের অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন না বলেই স্পষ্ট জানিয়ে দিলেন লালু প্রসাদ যাদব। তিনি বলেন, "আমি অযোধ্যায় রাম লালার প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠানে যাবো না"।

Updated By: Jan 17, 2024, 06:39 PM IST
Lalu Yadav: রাম লালার প্রাণ প্রতিষ্ঠা, অযোধ্যা যাওয়ার আমন্ত্রণ প্রত্যাখ্যান লালুর
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২২ জানুয়ারি অযোধ্যা যাওয়ার প্রস্তাব ফেরালেন লালু প্রসাদ যাদবও। এর আগে শরদ পাওয়ার, রাহুল গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো নেতারা যোগ না কথাই জানিয়েছিলেন। এবার রাম মন্দির উদ্বোধনের অনুষ্ঠানে যোগ দেবেন না বলেই জানালেন আর.জে.ডি সুপ্রিমো লালু প্রসাদ যাদব। রাম মন্দিরে প্রাণপ্রতিষ্ঠার আর মাত্র ৫ দিন বাকি। প্রাণপ্রতিষ্ঠা নিয়ে ভক্তদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। রামমন্দিরের অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে আসচ্ছেন দেশের অনেক বড় বড় ব্যক্তিত্ব। 

আরও পড়ুন, SpiceJet: লকে সমস্যা, ১ ঘণ্টারও বেশি বিমানের টয়লেটেই আটকে পড়লেন যাত্রী! তারপর...

উত্তর প্রদেশের অযোধ্যায় রাম মন্দিরের 'প্রতিষ্ঠা' অনুষ্ঠানে যোগ দেওয়ার আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছেন অনেকেই।৭৫ বছর বয়সী এই রাজনৈতিক প্রবীণ বিরোধী নেতা নবতম সংযোজন। সাধারণ সম্পাদক রাম জন্মভূমি তীর্থক্ষেত্র চম্পত রাইকে লেখা এক চিঠিতে এর আগে শরদ পওয়ার বলেন, ২২ জানুয়ারি প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানের পর সময় নিয়ে দর্শনের জন্য আসব এবং ততদিনে রাম মন্দির নির্মাণের কাজও শেষ হবে।

সমাজবাদী পার্টির প্রধান অখিলেশও জানিয়েছেন, অভিষেক অনুষ্ঠানের পর তিনি সপরিবারে মন্দিরে যাবেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আগামী ২২ জানুয়ারি তিনি সর্ব ধর্ম সমন্বয় সমাবেশে যোগ দেবেন। অন্যদিকে, কংগ্রেস ঘোষণা করেছে যে তাদের নেতারা এই অনুষ্ঠানে যোগ দেবেন না, এই অভিযোগ করে যে এটি ধর্মীয় অনুষ্ঠান নয় বরং বিজেপি এবং আরএসএস দ্বারা একটি রাজনৈতিক কর্মসূচিতে পরিণত হয়েছে।

এদিকে প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানের প্রস্তুতি চলছে অযোধ্যায়। ৭ হাজারেরও বেশি মানুষ, রাজনীতিবিদ, শিল্পপতি, সাধু এবং বিশিষ্ট ব্যক্তিরা এই অনুষ্ঠানে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এছাড়াও বিভিন্ন দেশের প্রায় ১০০ জন প্রতিনিধি এই পবিত্র অনুষ্ঠানে যোগ দেবেন।

আরও পড়ুন, Mahua Moitra: 'প্রয়োজনে বলপ্রয়োগ', মহুয়াকে সরকারি বাংলো ছাড়তে এবার উচ্ছেদ নোটিস

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.