Ghulam Nabi Azad: ''কংগ্রেস একটাই দল, একটাই সভাপতি'', গুলাম-সোনিয়া সাক্ষাতে দূরত্ব কমার ইঙ্গিত!

সোনিয়ার সঙ্গে দেখা করলেন গুলাম নবি আজাদ, তাহলে বরফ গলছে? 

Updated By: Mar 19, 2022, 07:55 AM IST
Ghulam Nabi Azad: ''কংগ্রেস একটাই দল, একটাই সভাপতি'', গুলাম-সোনিয়া সাক্ষাতে দূরত্ব কমার ইঙ্গিত!
সোনিয়া গান্ধী ও গুলাম নবি আজাদ।

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার দশ জনপথে সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) সঙ্গে বৈঠকের পর কংগ্রেসের 'বিক্ষুব্ধ G-23' গোষ্ঠীর অন্যতম মুখ গুলাম নবি আজাদ বলেন (Gulam Nabi Azad), ''বৈঠক ভাল হয়েছে। কংগ্রেস দলের সকল সদস্য সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছেন যে তাঁকে সভাপতি হিসাবে চালিয়ে যেতে হবে। আমাদের শুধু অন্য কয়েকটি পরামর্শ দেওয়ার ছিল। আমরা সেটাই জানিয়েছি।'' 

এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে নবি বলেন, "দলের নেতৃত্ব নিয়ে কোনও প্রশ্নই নেই ৷ কংগ্রেসের সব সদস্যই সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নিয়েছেন সোনিয়া গান্ধিই দলের সভাপতি পদে থাকবেন ৷ আগামী নির্বাচনে সংঘবদ্ধভাবে লড়ার বিষয়েও আলোচনা হয়েছে দলে ৷"

পাঁচ রাজ্যে ভরাডুবি হয়েছে কংগ্রেসের। এরপর দ্রুত পর্যালোচনা বৈঠকে বসেছিলেন কংগ্রেস নেতৃত্ব। সেখানে নাটকীয়ভাবে ইস্তফা দিতে চেয়েছিলেন সোনিয়া গান্ধী। তারপর আলাদাভাবে মিটিংয়ে বসেছিলেন বিক্ষুব্ধ G-23 নেতৃত্ব। তারপরেই রাজনৈতিক মহলে প্রশ্ন উঠছে তাহলে কংগ্রেস হাইকমান্ডের সঙ্গে দূরত্ব কমতে চলেছে দলের 'বিক্ষুব্ধ' গোষ্ঠীর? 

G-23 নেতা হিসাবে তিনি সোনিয়া গান্ধীকে কী পরিবর্তনের পরামর্শ দিয়েছিলেন সে সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, আজাদ বলেন, "কংগ্রেস একটি দল এবং সেই দলের একটাই সভাপতি, বাকিরা নেতা। দলে অভ্যন্তরীণভাবে দেওয়া পরামর্শ সবার সমক্ষে ভাগ করা যাবে না।"

বৃহস্পতিবার সন্ধ্যায় বর্ষীয়ান নেতা গুলাম নবি আজাদের বাড়িতে বৈঠকে বসেন বেশ কয়েকজন বিক্ষুব্ধ নেতা। উপস্থিত ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কপিল সিবল সহ বেশ কয়েকজন। আলোচনায় নেতাদের দাবি ছিল, সবাইকে নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করতে হবে কংগ্রেস হাইকমান্ডকে। G-23 সদস্য শঙ্কর সিং বাঘেলাও ছিলেন সেই বৈঠকে। 

আরও পড়ুন, Holi 2022: দোলে ভ্রাতৃত্বের বার্তা মোদীর, শুভেচ্ছা মমতার; সম্প্রীতির রঙে রাঙালেন নাকভি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.