পাকিস্তানের সঙ্গে ষড়যন্ত্র করেই কি 'নীচ' মন্তব্য মণিশঙ্করের? প্রশ্ন বিজেপির

গুজরাট ভোটের আগে পাকিস্তানের রাষ্ট্রদূতের সঙ্গে বসে কৌশল রচনা করেছেন কংগ্রেস নেতারা, এমনটাই অভিযোগ বিজেপির। 

Updated By: Dec 9, 2017, 09:12 PM IST
পাকিস্তানের সঙ্গে ষড়যন্ত্র করেই কি 'নীচ' মন্তব্য মণিশঙ্করের? প্রশ্ন বিজেপির

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের সঙ্গে ছক কষেই প্রধানমন্ত্রীকে 'নীচ' বলেছিলেন মণিশঙ্কর আইয়ার। এমনই চাঞ্চল্যকর অভিযোগ করলেন দুই বিজেপি নেতা। তাদের দাবি, গুজরাটে ভোটের আগে পাকিস্তানের সঙ্গে মিলে কৌশল রচনা করেছে কংগ্রেস। 
 

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীকে 'নীচ' বলে কটাক্ষ করেছিলেন মণিশঙ্কর আইয়ার। এরপরই তাঁকে ওই মন্তব্যের জন্য ক্ষমা চাইতে বলেন রাহুল গান্ধী। মণিশঙ্করের ক্ষমাপ্রার্থনার পরও তাঁকে দল থেকে সাসপেন্ড করে কংগ্রেস।তখনই বিজেপি অভিযোগ করে, গোটাটাই সাজানো চিত্রনাট্য। ভোটের আগে ভাবমূর্তি উজ্জ্বল করতে মণিশঙ্করকে ঢাল করল কংগ্রেস। এবার বিজেপি নেতারা দাবি করলেন, বুধবার সন্ধেয় আইয়ারের বাড়িতে বৈঠকে বসেছিলেন প্রাক্তন প্রেসিডেন্ট মনমোহন সিং, প্রাক্তন উপরাষ্ট্রপতি হামিদ আনসারি ও পাকিস্তানের রাষ্ট্রদূত সোহেল মাহমুদ।

আরও পড়ুন- কংগ্রেসের 'ব্লু টুথ-ইভিএম' হ্যাকিংয়ের অভিযোগ খারিজ করল নির্বাচন কমিশন

টুইটারে বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী প্রশ্ন তুলেছেন,''গুজরাট ভোটের আগে কৌশল রচনা করতেই কি পাক রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক করেছিলেন ৩ কংগ্রেস নেতা?''

আরও এক কদম এগিয়ে বিজেপি নেতা অজয় আগরওয়ালের বক্তব্য, ''৬ ডিসেম্বর মণিশঙ্কর আইয়ারের বাড়িতে কংগ্রেসের নেতাদের বৈঠক হয়েছিল। ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, উপরাষ্ট্রপতি হামিদ আনসারি ও অন্যান্য নেতারা। মোতায়েন করা হয়েছিল প্রচুর পুলিস। রাস্তাও বন্ধ করে দেওয়া হয়েছিল। তার পরেরদিনই নীচ মন্তব্য করেন মণিশঙ্কর আইয়ার।'' এনিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেয়নি কংগ্রেস।

.