নিরাপত্তাকে বুড়ো আঙুল দেখিয়ে ‘সি প্লেনে’ সওয়ারী কেন? প্রধানমন্ত্রীর জল সফর নিয়ে প্রশ্ন ওমর আবদুল্লার

নরেন্দ্র মোদী কেন ‘সি-প্লেনে’ একা চড়লেন? নির্দিষ্ট নিরাপত্তা বলয়ের বাইরে গিয়ে কেন ‘সি প্লেনে’ উড়লেন প্রধানমন্ত্রী? কেন প্রধানমন্ত্রী মোদীর জন্য সব নিয়ম পাল্টে গেল? মঙ্গলবার গুজরাটের সবরমতী থেকে যখন সি প্লেনে চেপে মেহসনায় উড়ে এলেন মোদী, তখনই বিষয়টি নিয়ে সরব হলেন জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা।

Updated By: Dec 12, 2017, 03:53 PM IST
নিরাপত্তাকে বুড়ো আঙুল দেখিয়ে ‘সি প্লেনে’ সওয়ারী কেন? প্রধানমন্ত্রীর জল সফর নিয়ে প্রশ্ন ওমর আবদুল্লার

নিজস্ব প্রতিবেদন : নরেন্দ্র মোদী কেন ‘সি-প্লেনে’ একা চড়লেন? নির্দিষ্ট নিরাপত্তা বলয়ের বাইরে গিয়ে কেন ‘সি প্লেনে’ উড়লেন প্রধানমন্ত্রী? কেন প্রধানমন্ত্রী মোদীর জন্য সব নিয়ম পাল্টে গেল? মঙ্গলবার গুজরাটের সবরমতী থেকে যখন সি প্লেনে চেপে মেহসনায় উড়ে এলেন মোদী, তখনই বিষয়টি নিয়ে সরব হলেন জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা।

নিরাপত্তা ব্যবস্থাকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এমন বুড়ো আঙুল দেখানোয় তা নিয়ে প্রশ্ন তোলেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাঁর দাবি, সিঙ্গল ইঞ্জিনের এয়ারক্রাফটেও দেশের প্রধানমন্ত্রীর চড়া উচিত হয়নি। ভিভিআইপি নিরাপত্তা পান এমন কোনও ব্যক্তিকে সিঙ্গল ইঞ্জিন ‘সি প্লেনে’ চড়ার অনুমতি দেওয়া হয় না। সেখানে দেশের প্রধানমন্ত্রীর জন্য কেন নিয়ম শিথিল করা হল, সেই প্রশ্নও তোলেন ফারুকপুত্র।

এসবের পাশাপাশি ‘সি প্লেনে’ বিদেশি চালক নিয়েও প্রশ্ন তোলেন তিনি। ওমর বলেন, বায়ুসেনার যখন নিজস্ব চালক রয়েছে, তখন বিদেশি চালক নেওয়া হল কেন?

প্রসঙ্গত, জঙ্গি হামলার আশঙ্কায় আমেদাবাদের ধারনিধর ডেরাসর থেকে বাপুনগররোড শো করার অনুমতি দেয়নি আমেদাবাদ পুলিস। আর তারপরই ‘সি-প্লেনে’ উড়ে গিয়ে মেহসেনায় পৌঁছন নরেন্দ্র দামোদরদাস মোদী।

.