গুরুদাসপুরে 'মোদীর নীতির জন্যই রেকর্ড জয় পেয়েছি', দাবি কংগ্রেসের

Updated By: Oct 16, 2017, 12:49 PM IST
গুরুদাসপুরে 'মোদীর নীতির জন্যই রেকর্ড জয় পেয়েছি', দাবি কংগ্রেসের

সংবাদ সংস্থা: মুখ রক্ষার লড়াইয়ে বিরাট জয় পেল কংগ্রেস। সদ্য প্রয়াত অভিনেতা তথা বিজেপি সাংসদ বিনোদ খান্নার নির্বাচনী ক্ষেত্র। পঞ্জাবের গুরুদাসপুর উপনির্বাচন জেতা তাই বিজেপির কাছে ছিল সম্মানের লড়াই। এবার সেই লড়াইয়ে বিজেপিকে গোহারান হারাল বিরোধী কংগ্রেস। বিজেপি প্রার্থী স্মরণ সিং সালারিয়াকে ১ লক্ষ ৯৩ হাজার ভোটে হারালেন কংগ্রেস প্রার্থী সুনীল জাখর। "আমি প্রথম থেকেই বলে আসছি মোদী সরকারের জনবিরোধী নীতির জন্যই জয় পেয়েছি", রেকর্ড মার্জিনে জয়ের পর প্রতিক্রিয়া কংগ্রেস প্রার্থী সুনীলের। একই সঙ্গে তিনি জানান, "ভোট প্রচারে আমি বারেবারে কেন্দ্রের জনবিরোধী নীতির কথা মানুষের কাছে তুলে ধরেছি। আমি প্রতিটি ঘরে ঘরে গিয়ে নিজের জন্য ভোট ভিক্ষা করেছি এবং কেন্দ্রের মোদী সরকারের জনবিরোধী অর্থনৈতিক নীতির বিরুদ্ধে ভোট দেওয়ার জন্য আবেদন করেছি। আমাকে সাংসদ নির্বাচিত করে গুরুদাসপুরের মানুষ বিজেপির নোটবন্দি আর জিএসটি'র বিরুদ্ধে নিজেদের ক্ষোভ উগড়ে দিয়েছে।" 

আরও পড়ুন- উপনির্বাচনে কংগ্রেসের জয়, রবিবারের রবি হাসি ফোটাল দশ জনপথে

এই উপনির্বাচনে লজ্জার হারের পর বিজেপি দায়ী করছে কংগ্রেসকেই। জামানত খুইয়ে আপ প্রার্থী সুরেশ খাজুরিয়া অভিযোগ করেছেন, ইভিএম জালিয়াতি করেই ভোটে জিতেছে কংগ্রেস। যদিও এই জয়ের পর পঞ্জাবের মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের বর্ষীয়ান নেতা ক্যাপ্টেন অমরিন্দর সিং বলেছেন, "দুর্নীতিবাজ বিজেপির বিরুদ্ধে মানুষ রায় দিয়েছে, কংগ্রেসকে বিপুল জয়ী করেছে।" 

গুরুদাসপুর উপনির্বাচনের ফলাফল:
কংগ্রেস প্রার্থী সুনীল জাখর- ৪ লক্ষ ৯৯ হাজার ৭৫২টি ভোট (গুরুদাসপুর লোকসভা আসনের ১০টি বিধানসভার ৮টিতেই জয় পেয়েছে কংগ্রেস)।
বিজেপি প্রার্থী স্মরণ সিং- ৩ লক্ষ ৬ হাজার ৫৫৩টি ভোট।
আপ প্রার্থী সুরেশ খাজুরিয়া- ২৩ হাজার ৫৭৯টি ভোট। 

উল্লেখ্য, ২০১৪ সালে কংগ্রেসের হাত থেকে এই আসন ছিনিয়ে নিয়েছিল বিজেপি। কংগ্রেস প্রার্থী প্রতাপ সিং বাজওয়াকে সেবার ১ লক্ষের উপর ভোটে হারিয়েছিলেন বিনোদ খান্না। ইতিমধ্যেই পঞ্জাব বিধানসভা নির্বাচনে ক্ষমতায় আসে কংগ্রেস। এমন অবস্থায় পঞ্জাবে বিজেপির জেতা আসন ছিনিয়ে নিয়ে মোদী-অমিত শাহকে আগামী দিনে কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলে দিলেন 'পঞ্জাব ক্যাপ্টেন', এমনই মত বিশেষজ্ঞদের। 

.