নেতাজি হয়ে নিজেই অন্তর্ধান রহস্যের জট খুলতে চেয়েছিলেন!

Updated By: Sep 5, 2017, 10:37 AM IST
নেতাজি হয়ে নিজেই অন্তর্ধান রহস্যের জট খুলতে চেয়েছিলেন!

ওয়েব ডেস্ক:  প্রতিবেদনটি পড়ে আপনি আঁতকে উঠতেই পারেন। তবে এ ক্ষেত্রে প্রতিবেদকের কিছু করার নেই। এমনটাই দাবি করছে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’। ওই সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা গিয়েছে, এই সমস্ত কাণ্ডকারখানা বা ‘বিপত্তি’ না ঘটলে কিছুদিনের মধ্যে একটি বাংলা ছবি তৈরি করতে চলেছিলেন রাম রহিম। সূত্রের খবর, ছবির বিষয়বস্তু ছিল নেতাজির প্রত্যাবর্তন।

ইতিমধ্যেই বেশ কয়েকটি সিনেমা তৈরি করে বলিউডে শোরগোল ফেলে দিয়েছিলেন ‘মেসেঞ্জার অফ গড’। বলিউডে এ হেন ‘সাফল্যের’ পরে বাবা নাকি হাত দিতেন বাংলা সিনেমায়। কোনও সাধারণ ছবি নয়, তিনি পরিকল্পনা করেছিলেন নেতাজিকে নিয়েই ছবি তুলবেন। আগের ছবির মতোই এই ছবির প্রযোজক, পরিচালক, সঙ্গীত ইত্যাদি ক্ষেত্রে গুরমিতই অদ্বিতীয় হতেন বলেই জানা গিয়েছে। কিন্তু সব থেকে বড় কথা, এই ছবিতে নেতাজির ভূমিকাতেও অবতীর্ণ হতেন রাম রহিম স্বয়ং।  চিত্রনাট্য শুনলে আরও আঁতকে উঠবেন। নেতাজি নাকি স্বাধীন ভারতে ফিরে এসেছেন। আর তাঁর অন্তর্ধানের রহস্য নিজেই খুলছেন!

রাম রহিম জানিয়েছিলেন, ওই ছবিটির জন্য চলতি বছরের নভেম্বরেই কলকাতায় আসার কথা ছিল। টলিউডে এসে অভিনেতা-অভিনেত্রী নির্বাচন করার পরিকল্পনা ছিল। রাম রহিমের দাবি মতো, তিনি নাকি এমন ছবি বানাবেন, তাতে সেন্সর বোর্ডও হাবুডুবু খাবে। সূত্রের খবর, ওই ছবির জন্য ৫ কোটি টাকার বাজেটে তৈরি হয়ে গিয়েছিল। এমনকী এই সিনেমা থেকে ৫০ কোটি টাকা আয় করার পরিকল্পনাও করে ফেলেছিলেন। তবে, কপাল ফেরে 'বাবার' শ্রীঘরে ঠাঁই হতেই সব প্ল্যান ভেস্তে গিয়েছে বলে আশাহত তাঁর ভক্তকূলও।  

.