বিস্ফোরণের তদন্তে গঠিত ৬টি দল, দ্রুত কিনারার আশ্বাস

Last Updated: Saturday, February 23, 2013 - 19:02

হায়দরাবাদের দিলসুকনগরে বিস্ফোরণের তদন্তে নেমে অনেকটাই এগিয়েছে পুলিস। শনিবার এমটাই দাবি জানিয়েছেন অন্ধ্রের স্বরাষ্ট্রমন্ত্রী সবিতা ইন্দ্র রেড্ডি। বৃহস্পতিবারের জোড়া বিস্ফোরণে প্রাণ হারান ১৭ জন। আহতের সংখ্যা ১১৭। গত ২৪ ঘণ্টায় তদন্তে বেশ কিছু উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। যে সূত্রগুলিকে কাজে লাগিয়ে বিস্ফোরণের কারণ উদঘাটন করতে দেরি হবে না বলে জানিয়েছেন মন্ত্রী।
ফলে অপরাধীদের নাগাল পাওয়া যাবে শীঘ্রই। দাবি পুলিসমন্ত্রীর। তিনি আরও বলেন, দোষীদের গ্রেফতারে রাজ্য সরকার কোনও কার্পন্য করবে না বলে জানিয়েদিয়েছেন রেড্ডি। হায়দরাবাদ পুলিস কমিশনরের তত্ত্বাবধানে ১৫টি সেল গঠন করে তদন্ত চালানো হচ্ছে। প্রতিদলে রয়েছেন ১০ থেকে ১৫ জন আধিকারিক। রাজ্যের অপরাধ দমন শাখা সিআইডি তদন্ত চালাচ্ছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) ও অন্যান্য গোয়েন্দা সংস্থাগুলিও রাজ্যকে সাহায্য করছে।
কার্যত একই দাবি করেছেন হায়দরাবাদ পুলিস কমিশনর। তদন্তে বেশকিছু উল্লেখযোগ্য তথ্য পাওয়া গিয়েছে বলে শনিবার জানিয়েছেন কমিশনর। তিনি আরও জানিয়েছেন, ছটি দল গঠন করে দিলসুখনগরের বিস্ফোরণের কিনারা করা চেষ্টা হচ্ছে। এ দিন পুলিস কমিশনর অনুরাগ শর্মা এক সাংবাদিক সম্মেলনে বলেন, "এসআইটি (বিশেষ তদন্তকারি সংস্থা) বিস্ফোরণের তদন্ত চালাবে। গোটা শহরে এখনও চূড়ান্ত সতর্কতা জারি করা রয়েছে।" বিস্ফোরণে অ্যামোনিয়াম নাইট্রেট ব্যবহার করার কথাও স্পষ্ট করে দিয়েছেন তিনি।



First Published: Saturday, February 23, 2013 - 19:02


comments powered by Disqus