'আমার আত্মজীবনী আসল সত্যির সন্ধান দেবে' নটবর সিংয়ের অভিযোগের ভিত্তিতে মন্তব্য সোনিয়ার

ইউপিএ সরকারের প্রাক্তন বিদেশমন্ত্রী নটবর সিংয়ের অভিযোগের বিরুদ্ধে এবার মুখ খুললেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। আত্মজীবনী প্রকাশের নটবর সিং এক বিস্ফোরক সাক্ষাৎকারে জানিয়েছিলেন অন্তরাত্মার ডাকে নয়, ছেলে রাহুলের আপত্তিতেই নাকি প্রধানমন্ত্রীর চেয়ারে বসেননি সোনিয়া গান্ধী। সরাসরি নটবর সিংয়ের বক্তব্য নিয়ে কোনও মন্তব্য না করে সোনিয়া জানালেন তিনি তাঁর নিজের আত্মজীবনী লিখবেন। আত তাতেই নাকি আসল সত্যিটা বেড়িয়ে আসবে।

Updated By: Jul 31, 2014, 02:00 PM IST
 'আমার আত্মজীবনী আসল সত্যির সন্ধান দেবে' নটবর সিংয়ের অভিযোগের ভিত্তিতে মন্তব্য সোনিয়ার

দিল্লি: ইউপিএ সরকারের প্রাক্তন বিদেশমন্ত্রী নটবর সিংয়ের অভিযোগের বিরুদ্ধে এবার মুখ খুললেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। আত্মজীবনী প্রকাশের নটবর সিং এক বিস্ফোরক সাক্ষাৎকারে জানিয়েছিলেন অন্তরাত্মার ডাকে নয়, ছেলে রাহুলের আপত্তিতেই নাকি প্রধানমন্ত্রীর চেয়ারে বসেননি সোনিয়া গান্ধী। সরাসরি নটবর সিংয়ের বক্তব্য নিয়ে কোনও মন্তব্য না করে সোনিয়া জানালেন তিনি তাঁর নিজের আত্মজীবনী লিখবেন। আত তাতেই নাকি আসল সত্যিটা বেড়িয়ে আসবে।

নটবর সিং তাঁর সাক্ষাৎকারে কংগ্রেস সভানেত্রীকে স্বৈরাচারী ও কৌশলী বলে সরাসরি আক্রমণ করেছেন। প্রাক্তন বিদেশমন্ত্রীর মতে রাহুল নাকি ভবেছিলেন প্রধানমন্ত্রী হলে বাবা রাজীব গান্ধী আর ঠাকুমা ইন্দিরা গান্ধীর মতই হয়ত খুন হতে হবে তাঁর মাকে। আর তাই নাকি সোনিয়া গান্ধীর প্রধানমন্ত্রী হওয়া নিয়ে প্রবল আপত্তি জানিয়েছিলেন রাহুল। নটবর সিংয়ের দাবি ছেলের আপত্তিতেই নাকি শেষ পর্যন্ত প্রধানমন্ত্রীর গদিতে বসা হয়নি সোনিয়ার।

একটি সংবাদ মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে এই প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে কংগ্রেস সুপ্রিমো জানিয়েছেন,

''আমি আমার নিজের বই লিখবো, আর তাতেই সবাই আসল সত্যিটা জানতে পারবেন।''

''অতন্ত্য গুরুত্বের সঙ্গে আমি এই বিষয়টি দেখছি এবং দ্রুত লেখা শুরু করবো।''

''আমি আর এই সব মন্তব্যে আহত হইনা। আমি আমার শাশুড়িকে বুলেটে ঝাঁঝরা হয়ে যেতে দেখেছি। স্বামীকে খুন হতে দেখেছি। তাই এই সব বিষয়ে দুঃখ পাওয়া থেকে আমি অনেক দূরে চলে গেছি।''

''ওঁদেরকে এসব চালাতে দিন। এই সব ঘটনা আমাকে আর প্রভাবিত করে না। ওনাদের যদি ইচ্ছা হয় ওনারা এসব চালিয়ে যান।''

''এই সমস্ত আক্রমণ আমার সয়ে গেছে। আমি এসবে আর আহত হই না।''  

 

.