রাজস্থানে ভেঙে পড়ল বায়ুসেনার মিগ ২১ যুদ্ধবিমান

২৭ ফেব্রুয়ারি শ্রীনগরের কাছে ভেঙে পড়ে বায়ুসেনার একটিএমআই-১৭ কপ্টার। মারা যান ৬ বায়ুসেনা কর্মী ও একজন সাধারণ নাগরিক

Updated By: Mar 8, 2019, 04:41 PM IST
রাজস্থানে ভেঙে পড়ল বায়ুসেনার মিগ ২১ যুদ্ধবিমান

নিজস্ব প্রতিবেদন: ফের ভেঙে পড়ল বায়ুসেনার মিগ ২১ যুদ্ধ বিমান। শুক্রবার রাজস্থানের নাল-এ বায়ুসেনার ওই মিগ ২১ বাইসন জেটটি ভেঙে পড়ে। তবে বিমানচালক নিরাপদে আপাতকালীন ইজেক্ট করে বেরিয়ে আসেন। কীভাবে ওই দুর্ঘটনা তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুন-কাশী বিশ্বনাথ মন্দিরে পুজো দিয়ে মোদী বললেন, 'হর হর মহাদেব'

বিকানেরের এসপি প্রদীপ মোহন শর্মা জানিয়েছেন, বিকানের শহর থেকে ১২ কিলোমিটার দূরে শেভাসর-কি-ধানি-তে বায়ুসেনার ওই বিমানটি ভেঙে পড়ে। পুলিস জায়গাটি ঘিরে রেখেছে। এখনও হতাহতের কোনও খবর নেই।

পাকিস্তানে ভারতের বিমানহানা ও পাল্টা পাক বিমান বাহিনীর হানা নিয়ে আতঙ্কে দেশবাসী। গত ২৬ ফেব্রুয়ারি পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে বিমান হামলা চালায় বায়ুসেনা। পরদিনই অর্থাত্ ২৭ ফেব্রুয়ারি শ্রীনগরের কাছে ভেঙে পড়ে বায়ুসেনার একটিএমআই-১৭ কপ্টার। মারা যান ৬ বায়ুসেনা কর্মী ও একজন সাধারণ নাগরিক। এনিয়ে অবশ্য জল্পনা তৈরি হয়। তবে বায়ুসেনার পক্ষ থেকে তা স্পষ্ট করে দেওয়া হয়।

আরও পড়ুন-মোদীর 'উদ্বোধন' করা জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের শনিবার শুভ সূচনা করবেন মমতা

গত ১ ফেব্রুয়ারি বায়ুসেনার মহড়ার সময় বেঙ্গালুরুর হ্যাল-এ বিমানন্দরে ভেঙে পড়ে একটি মিরাজ ২০০০ বিমান। মৃত্যু হয় ২ বায়ুসেনার পাইলটের। গত বছর জুনে কচ্ছে মহড়ার সময় মৃত্যু হয় এয়ার কমডর সঞ্জয় চৌহানের। ওই মাসেই আরও একটি জাগুয়ার ভেঙে পড়ে।

.