পিএনবি জালিয়াতিকাণ্ডে এবার তলব আইসিআইসিআই ও অ্যাক্সিস ব্যাঙ্ক কর্তাকে

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে বিপুল টাকা ঋণ নিয়ে এখন দেশের বাইরে প্রখ্যাত হিরে ব্যবসায়ী নীরব মোদী ও তার মামা মেহুল চোকসি। প্রাথমিকভাবে বলা হয় ওই ঋণের পরিমাণ ১১,৪০০ কোটি টাকা। পরে সেই অঙ্ক গিয়ে দাঁড়িয়েছে ১২,৬৩৬ কোটিতে

Updated By: Mar 6, 2018, 12:50 PM IST
পিএনবি জালিয়াতিকাণ্ডে এবার তলব আইসিআইসিআই ও অ্যাক্সিস ব্যাঙ্ক কর্তাকে

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাব ব্যাঙ্ক জালিয়াতি কাণ্ডে এবার অন্যান্য ব্যাঙ্ক কর্তাদেরও ধরে টান দিল আর্থিক জালিয়াতির তদন্তকারী সংস্থা সিরিয়াস ফ্রড ইনভেস্টিগেশন অফিস বা এসএফআইও। তলব করা হল আইসিআইসিআই ব্যাঙ্ক প্রধান চন্দা কোচার ও অ্যাক্সিস ব্যাঙ্কের সিইও শিখা শর্মাকে।

অভি‌যোগ, আইসিআইসিআই ও অ্যাক্সিস ব্যাঙ্ক সহ ৩১টি ব্যাঙ্কের একটি সংগঠন থেকে ৫,২৮০ কোটি টাকার ওয়ার্কিং ক্যাপিটালের সুবিধা পাইয়ে দেওয়া হয়। ওই বিপুল টাকা দেওয়া হয়েছিল নীরব মোদী ও তার মামা মেহুল চোকসির সংস্থা গীতাঞ্জলী গ্রুপকে। শুধুমাত্র আইসিআইসিআই ব্যাঙ্ক থেকেই দেওয়া হয় ৪০৫ কোটি টাকা ঋণ।

আরও পড়ুন-নারদকাণ্ডে নয়া মোড়, এবার ‘অ্যাপল’-কে চিঠি সিবিআইয়ের

উল্লেখ্য, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে বিপুল টাকা ঋণ নিয়ে এখন দেশের বাইরে প্রখ্যাত হিরে ব্যবসায়ী নীরব মোদী ও তার মামা মেহুল চোকসি। প্রাথমিকভাবে বলা হয় ওই ঋণের পরিমাণ ১১,৪০০ কোটি টাকা। পরে সেই অঙ্ক গিয়ে দাঁড়িয়েছে ১২,৬৩৬ কোটিতে। ওই দুজন কোথায় রয়েছে তা নিয়েও এখনও প‌র্যন্ত নিশ্চিত নয় গোয়েন্দা সংস্থাগুলি। এদের দেশে ফেরাতে ইন্টারেপালের রেড কর্নার নোটিশ জারি তোড়জোড় চলছে।

.