Independence Day 2021: স্বাধীনতা দিবসে কেন্দ্রের পুরস্কার, মেডেল পাবেন ১৩৮০ পুলিশ পার্সোনেল

স্বাধীনতা দিবসে সম্মানজ্ঞাপন।

Updated By: Aug 14, 2021, 02:25 PM IST
Independence Day 2021: স্বাধীনতা দিবসে কেন্দ্রের পুরস্কার, মেডেল পাবেন ১৩৮০ পুলিশ পার্সোনেল

নিজস্ব প্রতিবেদন: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের (MHA)মতে, মোট ৭৫ তম স্বাধীনতা দিবস উদযাপনের আগে মোট ১,৩৮০ জন পুলিস সদস্যকে পদক দেওয়া হয়েছে। প্রাপকদের বীরত্বের জন্য রাষ্ট্রপতি পুলিস মেডেল (PPMG),বীরত্বের পুলিস মেডেল (PMG), রাষ্ট্রপতির পুলিস মেডেল ফর ডিস্টিঙ্গুইসড সার্ভিস (PPMDS) এবং পুলিশ মেডেল ফর মেরিটরিয়াস সার্ভিসেস (PMMS)-এর মতো পুরস্কার দেওয়া হয়েছে বলে মন্ত্রণালয় জানিয়েছে।

মোট পুরস্কারের মধ্যে ৬২৮ জন কর্মী বীরত্ব পুরস্কার পেয়েছেন। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে অধিকাংশই  ১ টি PPMG জম্মু ও কাশ্মীর পুলিস এবং সেন্ট্রাল রিজার্ভ পুলিস ফোর্স (CRPF)কে দেওয়া হচ্ছে। জম্মু ও কাশ্মীর অঞ্চলে তাদের সাহসিকতার জন্য প্রায় ৩৯৮ জন, বাম চরমপন্থী প্রভাবিত এলাকায় তাদের বীরত্বপূর্ণ কর্মের জন্য ১৫৫ জন এবং উত্তর-পূর্বে তাদের বীরত্বপূর্ণ কর্মের জন্য ২  জনকে সম্মানিত করা হয়েছে।

আরও পড়ুন, Rahul Gandhil-র অ্য়াকাউন্ট Unblock করল Twitter, 'সত্যের জয়', বলছে Congress

পুরস্কারপ্রাপকদের মধ্যে, ২৫৬জন জম্মু ও কাশ্মীর পুলিস, ১৫১ জন CRPF, ২০ জন ITBP এবং ৬৭, ২৫ এবং ২০ জন যথাক্রমে ওড়িশা, মহারাষ্ট্র ও ছত্তিশগড় পুলিস। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.