কাশ্মীরে হামলা হলে উচিত জবাব দেবে ভারত, সাফ জানালেন অমিত শাহ

কাশ্মীরে  হামলা হলে তার উচিত জবাব দেবে ভারত।  বিজেপি সভাপতি হওয়ার পর প্রথমবার জম্মু-কাশ্মীরে গিয়ে মন্তব্য করলেন অমিত শাহ। জম্মু-কাশ্মীরের বিধানসভা নির্বাচনের আগে ওমর আবদুল্লাকে নিশানা করে রাজনীতির লড়াইয়েও সুর চড়ান তিনি। বুঝিয়ে দেন, লোকসভার পর এবারের বিধানসভা ভোটে বিজেপির পাখির চোখ জম্মু-কাশ্মীর।

Updated By: Aug 26, 2014, 09:20 AM IST
কাশ্মীরে হামলা হলে উচিত জবাব দেবে ভারত, সাফ জানালেন অমিত শাহ

শ্রীনগর: কাশ্মীরে  হামলা হলে তার উচিত জবাব দেবে ভারত।  বিজেপি সভাপতি হওয়ার পর প্রথমবার জম্মু-কাশ্মীরে গিয়ে মন্তব্য করলেন অমিত শাহ। জম্মু-কাশ্মীরের বিধানসভা নির্বাচনের আগে ওমর আবদুল্লাকে নিশানা করে রাজনীতির লড়াইয়েও সুর চড়ান তিনি। বুঝিয়ে দেন, লোকসভার পর এবারের বিধানসভা ভোটে বিজেপির পাখির চোখ জম্মু-কাশ্মীর।

সামনেই জম্মু কাশ্মীরের বিধানসভা নির্বাচন। তার আগে বিজেপি সভাপতি হওয়ার পর প্রথমবার উপত্যকায় এসে ভোট যুদ্ধের দামামা বাজিয়ে গেলেন অমিত শাহ। সোমবার কাঠুয়ায় বিজেপির সভায় অমিত শাহের আগাগোড়া নিশানায় ছিলেন কাশ্মীরের মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। ন্যাশনাল কনফারেন্স বা পিডিপিকে ক্ষমতা থেকে দূরে রাখতে কাশ্মীর থেকে পরিবারতন্ত্র হঠানোর ডাক দেন বিজেপি সভাপতি।

সোমবার অমিত শাহের সভার সময়ও কাশ্মীরে পাক হামলা জারি ছিল। আখনুর এবং সাম্বা সেক্টরে চল্লিশটি বিএসএফ ঘাঁটি ও চব্বিশটি গ্রাম লক্ষ্য করে গোলাগুলি বর্ষণ করে পাক বাহিনী। সোমবার কাঠুয়ায় সভার আগেই আরএসপুরা এলাকায় পাক গোলাবর্ষণে ঘরছাড়া গ্রামবাসীদের শিবির ঘুরে দেখেন বিজেপি সভাপতি। কথা বলেন, ভারতীয় সেনা জওয়ানদের সঙ্গেও। পরে সভায় পাক হামলার প্রসঙ্গ তুলেই ওমরকে আক্রণ করেন অমিত শাহ। বলেন, পাকিস্তান হামলা চালালে তাঁর যোগ্য জবাব দেবে ভারত।

কাশ্মীরে জাতীয়তাবাদী সরকার গঠনেরও পক্ষেও সওয়াল করেন অমিত শাহ।

লোকসভা নির্বাচনে কাশ্মীরের ছটি আসনের মধ্যে তিনটিই জিতেছে বিজেপি। বিধানসভায় ভোটে সেই সাফল্য ধরে রাখতে এবারে তাদের লক্ষ্য সাতাশিটির মধ্যে  চুয়াল্লিশটি আসনে জেতা। রাজনৈতিক মহলর মতে, বিজেপির ঘোষিত সেই মিশন-ফর্টি ফোর সফল করতেই সোমবার কাশ্মীর অভিযান শুরু করলেন অমিত শাহ।

 

.