'বীরত্বের সঙ্গে লড়ে PLA-কে পিছু হঠতে বাধ্য করেছে ভারতীয় সেনা, মনে রাখবে আগামী প্রজন্ম'

নয়া কৃষি আইন নিয়ে এদিন রাজনাথ বলেন, দেশের কৃষিক্ষেত্রের ক্ষতি হবে এমন কোনও পদক্ষেপ নেওয়ার কোনও প্রশ্নই নেই

Updated By: Dec 14, 2020, 04:52 PM IST
'বীরত্বের সঙ্গে লড়ে PLA-কে পিছু হঠতে বাধ্য করেছে ভারতীয় সেনা, মনে রাখবে আগামী প্রজন্ম'

নিজস্ব প্রতিবেদন: প্রকৃত নিয়ন্ত্রণরেখায় চিনা সেনার বিরুদ্ধে বীরের মতো লড়াই করেছে ভারতীয় জওয়ানরা। তাই লাদাখে এলএসি থেকে পিছু হঠতে বাধ্য হয়েছে পিএলএ। সোমবার ফিকি-র সভায় এমনটাই মন্তব্য করলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

আরও পড়ুন-বিবাহবহির্ভূত সম্পর্ক স্বামীর, পণের চাপ দিয়ে স্ত্রীকে খুন চন্দ্রকোণায়

রাজনাথ আজ বলেন, পূর্ব লাদাখে এলএসি-তে চিনা সেনার আগ্রাসনের বিরুদ্ধে চরম বীরত্ব দেখিয়েছে আমাদের সেনা। বিনা প্ররোচনায় চিন যে আগ্রাসন চালিয়েছে তাতে দুদেশের মধ্যে যে চুক্তি রয়েছে তাকেই চ্যালেঞ্জ করা হয়েছে।

জুন মাসে পূর্ব লাদাখের গালওয়ানে চিনা সেনাদের সঙ্গে হাতাহাতি লড়াইয়ে শহিদ হন ২০ ভারতীয় জওয়ান। সেকথা মনে করিয়ে দিয়ে রাজনাথ বলেন, 'চিনা সেনার সঙ্গে ভারতীয় জওয়ানরা চরম বীরত্বের সঙ্গে লড়াই করেছে। তাতেই তারা ফিরে যেতে বাধ্য হয়েছে। আগামী প্রজন্ম ওই লড়াইয়ের জন্য গর্ব বোধ করবে।'

আরও পড়ুন-সৈকতের খুনিদের শাস্তির দাবিতে অরন্ধন পড়শিদের, বিজেপির তরফে ৫ লাখ সাহায্য পরিবারকে

নয়া কৃষি আইন নিয়ে এদিন রাজনাথ বলেন, দেশের কৃষিক্ষেত্রের ক্ষতি হবে এমন কোনও পদক্ষেপ নেওয়ার কোনও প্রশ্নই নেই। দেশের কৃষকদের কথা মাথায় রেখেই কৃষি আইন সংস্কার করা হয়েছে। তবে আমরা সবসময় কৃষকদের কথা শুনতে তৈরি। তাঁদের ভুলবোঝাবুঝি দূর করতে চাই।

রাজনাথ এদিন আরও বলেন, 'বর্তমানে করোনা মহামারী চলছে তাতে ক্ষতিগ্রস্থ হয়নি দেশের কৃষিক্ষেত্র। দেশে কৃষি ক্ষেত্রে উত্পাদন কমেনি। সরকারের ভাণ্ডারে যথেষ্ট পরিমাণ খাদ্য শস্য মজুত রয়েছে। তাই কৃষকদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়ার কোনও সম্ভাবনা নেই।'

.