ট্রাম্পের নয়া অভিবাসন নীতিতে মাথায় হাত ভারতীয় তথ্য-প্রযুক্তি দুনিয়ার

ট্রাম্পের নয়া অভিবাসন নীতিতে চিন্তায় এদেশের তথ্য প্রযুক্তি কর্মীরা।  ট্রাম্পের অভিবাসন সংক্রান্ত  পরবর্তী পদক্ষেপের দিকেই এখন তাকিয়ে রয়েছে ভারত।  কপালে চিন্তার ভাঁজ ভারতীয় তথ্য প্রযুক্তি সংস্থা উইপ্রো,TCS কর্তাদের। চিন্তায় পড়েছে মার্কিনি তথ্যপ্রযুক্তি সংস্থা অ্যাপেল, গুগল, মাইক্রোসফটের মতো আইটি জায়েন্টরাও। কারন মার্কিন মুলুকে তথ্য প্রযুক্তি সংস্থায় কাজ করা ভারতীয় সফটওয়ার ইঞ্জিনিয়ারদের সংখ্যা অনেকটাই।

Updated By: Jan 31, 2017, 01:48 PM IST
ট্রাম্পের নয়া অভিবাসন নীতিতে মাথায় হাত ভারতীয় তথ্য-প্রযুক্তি দুনিয়ার

ওয়েব ডেস্ক: ট্রাম্পের নয়া অভিবাসন নীতিতে চিন্তায় এদেশের তথ্য প্রযুক্তি কর্মীরা।  ট্রাম্পের অভিবাসন সংক্রান্ত  পরবর্তী পদক্ষেপের দিকেই এখন তাকিয়ে রয়েছে ভারত।  কপালে চিন্তার ভাঁজ ভারতীয় তথ্য প্রযুক্তি সংস্থা উইপ্রো,TCS কর্তাদের। চিন্তায় পড়েছে মার্কিনি তথ্যপ্রযুক্তি সংস্থা অ্যাপেল, গুগল, মাইক্রোসফটের মতো আইটি জায়েন্টরাও। কারন মার্কিন মুলুকে তথ্য প্রযুক্তি সংস্থায় কাজ করা ভারতীয় সফটওয়ার ইঞ্জিনিয়ারদের সংখ্যা অনেকটাই।

আরও পড়ুন- মোদী-ট্রাম্প বন্ধুত্বের জন্যই আমাকে গৃহবন্দী হতে হল : হাফিজ সইদ

ট্রাম্পের ভিসা-নীতির কোপে এবার অনাবাসীরা। বিপাকে পড়তে চলেছেন ভারতীয় তথ্য প্রযুক্তি কর্মীরাও। হাউস অফ রিপ্রেজেন্টেটিভে ইতিমধ্যে পেশ করা হয়েছে নয়া H1B ভিসা বিল। এবার থেকে H1B ভিসা পেতে,  অনাবাসী কর্মীদের নূন্যতম মাইনে প্রায় দ্বিগুণ করে দেওয়া হল বিলে। L1 ভিসার ক্ষেত্রেও এক নির্দেশ। শীঘ্রই এই নয়া এক্সিকিউটিভ অর্ডারে সই করবেন মার্কিন প্রেসিডেন্ট।

আরও পড়ুন- কানাডার মসজিদে বন্দুকবাজের হানায় মৃত পাঁচ

.