Bharat Gaurav Tourist Train: যাত্রা শুরু করল রেলের বিলাসবহুল পর্যটক ট্রেন 'ভারত গৌরব', জেনে নিন প্যাকেজ

Bharat Gaurav Tourist Trainট্রেনটিতে রয়েছে এসি ও নন এসি স্লিপার কোচ। সফর করতে পারবেন ৬০০-৭০০ যাত্রী। কোচের ভেতরে রয়েছে ইনফোটেইনমেন্ট সিস্টেম, সিসিটিভি ক্যামেরা। রয়েছে প্যান্ট্রি কার। সেখানে দেশের বিভিন্ন ধরনের খাবার পাওয়া যাবে।  

Updated By: Mar 18, 2023, 11:58 PM IST
Bharat Gaurav Tourist Train: যাত্রা শুরু করল রেলের বিলাসবহুল পর্যটক ট্রেন 'ভারত গৌরব', জেনে নিন প্যাকেজ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশের ঐতিহাসিক, ধর্মীয় ও সাংস্কৃতির ঐতিহ্যবাহী স্থানগুলিকে জুড়ে দেবে রেল। শনিবার সেকেন্দ্রাবাদ স্টেশন থেকে যাত্রা শুরু করল আইআরসিটিসির পর্যটক ট্রেন 'ভারত গৌরব'। কেন্দ্রীয় রেলমন্ত্রী এনিয়ে বলেন, অন্ধ্রপ্রদেশ ও তেলঙ্গানা থেকে এই ট্রেন প্রথম যাত্রা শুরু করল। উত্তর ও পূর্বভারতের বেশকিছু ঐতিহ্যবাহী স্থানে পর্যটকদের নিয়ে যাবে এই ট্রেন।

আরও পড়ুন-পুলিসি ঘেরাটোপে কলকাতায় জিতেন্দ্র, বিমানবন্দরে নেমেই বিস্ফোরক বিজেপি নেতা

কোন পথে যাবে ভারত গৌরব 

সেকেন্দ্রবাদ থেকে যাত্রা শুরু। এটি যাবে পুরী, কোনার্ক, গয়া, বারাণসী, অযোধ্যা ও প্রয়োগরাজ। সেখান থেকে সেটি ফিরে আসেবে সেকেন্দ্রাবাদে। সেকেন্দ্রাবাদ ছাড়াও ট্রেনটিতে যাত্রীরা উঠতে নামতে পারবেন কাজিপেট, খাম্মাম, বিজয়ওয়াড়া, এলুরু, রাজামুন্ড্রি, সামালকোট, সীমাচলম ও বিজয়নগরমে।

ট্রেনটিতে কেমন ব্যবস্থা

ট্রেনটিতে রয়েছে এসি ও নন এসি স্লিপার কোচ। সফর করতে পারবেন ৬০০-৭০০ যাত্রী। কোচের ভেতরে রয়েছে ইনফোটেইনমেন্ট সিস্টেম, সিসিটিভি ক্যামেরা। রয়েছে প্যান্ট্রি কার। সেখানে দেশের বিভিন্ন ধরনের খাবার পাওয়া যাবে।

ভারত গৌরবে ট্যুর প্যাকেজ

এই প্যাকেজের মধ্যে রয়েছে টিকিটের দাম, খাবার, বিমা, ট্যুর গাইড, সিকিউরিটি ও ট্যাক্স। এর মধ্যে ধরা নেই রুম সার্ভিস ও টিপস। ইকোনমি, স্ট্যান্ডার্ড ও কমফর্ট-এই তিন ধরনের প্যাকেজ পাওয়া যাবে ভারত গৌরবে। এরপর রয়েছে আপনি একটি রুম নেবে নাকি অন্যের সঙ্গে শেয়ার করে থাকবেন। একি রুম নিলে তা জন্য পড়বে ১৫,৩০০-৩৫,০০০ টাকা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.