সিট দখলের ক্ষতিপূরণ ৭৫,০০০ টাকা!!!

ট্রেনে উঠে নির্দিষ্ট সংরক্ষিত আসনে বসতে গিয়ে দেখেন তাঁর সিটটি জবরদখল হয়ে গেছে। প্রথমে অনুনয়-অনুরোধ, তারপর বাগবিতণ্ডা। পরিস্থিতির মীমাংসায় TT-কে খোঁজ করেন। কিন্তু তাঁরও পাত্তা পাওয়া যায় না। অগত্যা কোনওভাবেই কোনও কাজ না হওয়ায়, সোজা দিল্লির ক্রেতাসুরক্ষা দফতরে ভারতীয় রেলের বিরুদ্ধে অভিযোগ ঠুকে দেন দিল্লির বাসিন্দা বিজয় কুমার। যার জবাবে ওই ব্যক্তিকে ৭৫,০০০ টাকা ক্ষতিপূরণ দেওয়ার জন্য ভারতীয় রেলকে নির্দেশ দিল ক্রেতাসুরক্ষা দফতর।

Updated By: Jun 4, 2017, 01:44 PM IST
সিট দখলের ক্ষতিপূরণ ৭৫,০০০ টাকা!!!

ওয়েব ডেস্ক : ট্রেনে উঠে নির্দিষ্ট সংরক্ষিত আসনে বসতে গিয়ে দেখেন তাঁর সিটটি জবরদখল হয়ে গেছে। প্রথমে অনুনয়-অনুরোধ, তারপর বাগবিতণ্ডা। পরিস্থিতির মীমাংসায় TT-কে খোঁজ করেন। কিন্তু তাঁরও পাত্তা পাওয়া যায় না। অগত্যা কোনওভাবেই কোনও কাজ না হওয়ায়, সোজা দিল্লির ক্রেতাসুরক্ষা দফতরে ভারতীয় রেলের বিরুদ্ধে অভিযোগ ঠুকে দেন দিল্লির বাসিন্দা বিজয় কুমার। যার জবাবে ওই ব্যক্তিকে ৭৫,০০০ টাকা ক্ষতিপূরণ দেওয়ার জন্য ভারতীয় রেলকে নির্দেশ দিল ক্রেতাসুরক্ষা দফতর।

২০১৩-র ৩০ মার্চ দক্ষিণ এক্সপ্রেসে করে বিশাখাপাটনম থেকে দিল্লি আসছিলেন বিজয় কুমার। হাঁটুর ব্যথায় কাবু বিজয় কুমার লোয়ার বার্থ বুক করেছিলেন। অভিযোগ, যাত্রাপথের অধিকাংশ সময়ই তাঁর সিটটি জবরদখল করে রেখেছিল কিছু মানুষ। যার জন্য তাঁকে চরম হেনস্থার মধ্যে পড়তে হয়। ক্ষতিপূরণের টাকার এক-তৃতীয়াংশ ওই ট্রেনের টিকিট পরীক্ষকের বেতন থেকে কেটে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন, "ভগবানের অবতার জন্ম নিয়েছে!" মানুষের ঢল

.