হাফিজ সইদের 'মুক্তির আনন্দে' মাতল উত্তরপ্রদেশের শিবপুরী

২০০৮ মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদকে গত ২২ নভেম্বর মুক্তি দিয়েছে পাক আদালত। মুক্তির পরই কাশ্মীরকে জড়িয়ে ভারতকে হুমকি দিয়েছে এই আন্তর্জাতিক সন্ত্রাসবাদী।

Updated By: Nov 25, 2017, 02:33 PM IST
হাফিজ সইদের 'মুক্তির আনন্দে' মাতল উত্তরপ্রদেশের শিবপুরী

নিজস্ব প্রতিবেদন : হাফিজ সইদকে মুক্তিতে উত্সব পালনের অভিযোগ উত্তরপ্রদেশের শিবপুরী এলাকার কয়েকটি পরিবারের বিরুদ্ধে। লখিমপুরের জেলাশাসকের নির্দেশে ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস। এলাকা থেকে উদ্ধার করা হয়েছে পাকিস্তানের কয়েকটি পতাকা। এলাকায় শান্তি ও শৃঙ্খলা বজায় রাখার জন্য মোতায়েন করা হয়েছে পুলিসবাহিনী।

জানা গিয়েছে, শুক্রবার শিবপুরী এলাকার কয়েকটি পরিবার হাফিজ সইদের মুক্তিতে উত্সব পালন শুরু করেন। সেখানে পাকিস্তানের পতাকা ওড়ানো হয় বলে অভিযোগ। 'হাফিজ সইদ জিন্দাবাদ' স্লোগানও ওঠে। সঙ্গে সঙ্গেই খবর যায় লখিমপুরের জেলাশাসকের কাছে। তাঁরই নির্দেশে পরিস্থিতি সামাল দিয়ে সেখানে পৌঁছয় বিশাল পুলিসবাহিনী। এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখাতে চলছে মাইকিং। কোনও ধরনের প্ররোচনায় পা দিতে নিষেধ করা হয়েছে প্রশাসনের পক্ষে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।    

প্রসঙ্গত, ২০০৮ মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদকে গত ২২ নভেম্বর মুক্তি দিয়েছে পাক আদালত। মুক্তির পরই কাশ্মীরকে জড়িয়ে ভারতকে হুমকি দিয়েছে এই আন্তর্জাতিক সন্ত্রাসবাদী।

আরও পড়ুন- ১২ ঘণ্টায় ৪টি ট্রেন দুর্ঘটনা দেশজুড়ে, ১০ বছরে ১৪০৫!

.