চেন্নাইতে বিপর্যস্ত জনজীবন, তারমধ্যেই মনুষ্যত্বের বড় প্রমাণ দিল চেন্নাই, বিপর্যস্তদের পাশে সোশ্যাল মিডিয়াও

টানা বৃষ্টিতে বিপর্যস্ত তামিলনাডু। জলমগ্ন চেন্নাইয়ে জনজীবন পুরোপুরি বিপর্যস্ত। জলের তলায় রানওয়ে। লাউঞ্জেও জল। ফলে আজও বন্ধ চেন্নাই বিমানবন্দর। বৃষ্টি না থামলে পরিষেবা স্বাভাবিক হবে না বলেই জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। আটকে থাকা যাত্রীদের উদ্ধারে নেমেছে বায়ু সেনা। এখনও পর্যন্ত তারা ২০০ জনেরও বেশি মানুষকে উদ্ধার করেছে। এছাড়া বিভিন্ন জায়গায় ত্রাণ ও উদ্ধারকাজ চালাচ্ছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ৬০০ কর্মী। কাল পর্যন্ত শহরের সমস্ত সরকারি অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জয়ললিতা সরকার। মঙ্গলবার সকাল থেকে এখনও পর্যন্ত বৃষ্টি হয়েছে প্রায় ৪০০ মিলিমিটার। আগামী দুদিন ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

Updated By: Dec 3, 2015, 01:09 PM IST
চেন্নাইতে বিপর্যস্ত জনজীবন, তারমধ্যেই মনুষ্যত্বের বড় প্রমাণ দিল চেন্নাই, বিপর্যস্তদের পাশে সোশ্যাল মিডিয়াও

ওয়েব ডেস্ক: টানা বৃষ্টিতে বিপর্যস্ত তামিলনাডু। জলমগ্ন চেন্নাইয়ে জনজীবন পুরোপুরি বিপর্যস্ত। জলের তলায় রানওয়ে। লাউঞ্জেও জল। ফলে আজও বন্ধ চেন্নাই বিমানবন্দর। বৃষ্টি না থামলে পরিষেবা স্বাভাবিক হবে না বলেই জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। আটকে থাকা যাত্রীদের উদ্ধারে নেমেছে বায়ু সেনা। এখনও পর্যন্ত তারা ২০০ জনেরও বেশি মানুষকে উদ্ধার করেছে। এছাড়া বিভিন্ন জায়গায় ত্রাণ ও উদ্ধারকাজ চালাচ্ছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ৬০০ কর্মী। কাল পর্যন্ত শহরের সমস্ত সরকারি অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জয়ললিতা সরকার। মঙ্গলবার সকাল থেকে এখনও পর্যন্ত বৃষ্টি হয়েছে প্রায় ৪০০ মিলিমিটার। আগামী দুদিন ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

কিন্তু সমস্ত মানুষের মনের মধ্যে নাড়া দিয়ে উঠছে এই ঘটনা। যার জেরে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন সকলেই। সামর্থ্য অনুযায়ী সাহায্য করতে ব্যস্ত সকলেই...

মানুষকে আনন্দ দেওয়ার জন্য খোলা হলেও এখন আপাতত খোলা আছে বন্যা কবলিত মানুষদের সাহাযার্ত্থে

ইনি বন্যা কবলিত মানুষদের ফোনে রিচার্জ করে সাহায্যের কথা বলেছেন।

ভারতের উপকূল রক্ষকেরা উদ্ধার কার্যে ব্যস্ত।

অভিনেতা বন্যা কবলিত মানুষদের কাছে খাবারের প্যাকেট দিয়ে সাহায্যের কথা বলেছেন।

নৌবাহিনী দিন রাত এক করে উদ্ধার কার্যে ব্যস্ত।

বন্যার মধ্যেও দুধ দিতে ভোলেননি ইনি।

বন্যা কবলিত মানুষদের সাহায্যের জন্য স্কুল খুলে রাখার কথা ভাবাও হয়েছে।

 ইনি নিজে খুব বড় লোক নন। কিন্তু তাও নিজের বাড়ির দরজা খুলে দিয়েছে বন্যা কবলিতদের আশ্র্যের জন্য।

বন্যা কবলিতদের খাবার জোগানের ব্যবস্থা করছেন ইনি।

.