Govt Blocked 320 Mobile Apps: দেশের নিরাপত্তায় বড় বিপদ! কেন্দ্রের নির্দেশে বন্ধ ৩২০ মোবাইল অ্য়াপ

অভিযোগ, প্রথমে একবার বন্ধ করলেও নাম এবং ভোলবদলে কয়েকটি অ্য়াপ পুনরায় বাজারে এসেছিল। এমন ৪৯টি অ্যাপকে ফেব্রুয়ারিতে পুনরায় বন্ধ করেছে কেন্দ্র।

Updated By: Mar 23, 2022, 09:22 PM IST
Govt Blocked 320 Mobile Apps: দেশের নিরাপত্তায় বড় বিপদ! কেন্দ্রের নির্দেশে বন্ধ ৩২০ মোবাইল অ্য়াপ
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: "দেশের নিরাপত্তা, সার্বভৌমত্ব এবং অখণ্ডতা রক্ষা করাই গুরুত্বপূর্ণ। সেজন্য এখনও পর্যন্ত ৩২০টি অ্য়াপ নিষিদ্ধা করেছে কেন্দ্র।" বুধবার লোকসভায় জানালেন শিল্প ও বাণিজ্য মন্ত্রকের প্রতিমন্ত্রী সোম প্রকাশ (Minister of State for Commerce and Industry Som Parkash)।

তিনি জানান, তথ্য-প্রযুক্তি আইনের (Information Technology Act) আওতায় ওই ৩২০টি অ্যাপকে নিষিদ্ধ বা বন্ধ করেছে কেন্দ্রীয় সরকার। শিল্প ও বাণিজ্য মন্ত্রকের প্রতিমন্ত্রী স্পষ্ট বক্তব্য, দেশের  নিরাপত্তা, সার্বভৌমত্ব এবং অখণ্ডতা রক্ষা করতেই ওই অ্যাপগুলোকে বন্ধ করা হয়েছে। সোম প্রকাশের (Minister of State for Commerce and Industry Som Parkash) অভিযোগ, প্রথমে একবার বন্ধ করার পরেও নাম এবং ভোলবদলে কয়েকটি অ্য়াপ পুনরায় বাজারে এসেছিল। ফেব্রুয়ারিতে এমন ৪৯টি অ্যাপকে পুনরায় বন্ধ করা হয়েছে।   

অন্য একটি আলোচনায় কেন্দ্রীয় মন্ত্রী জানান, স্বরাষ্ট্র মন্ত্রকের তথ্য অনুযায়ী কেন্দ্রশাসিত অঞ্চল জন্ম-কাশ্মীরের জন্য এখন পর্যন্ত ৫০ হাজার কোটি টাকার বিনিয়োগের প্রস্তাব এসেছে। 

আরও পড়ুন: PM Narendra Modi On Rampurhat Arson: জঘন্য অপরাধ! 'রাজ্যেকে বলব অপরাধীদের যেন ক্ষমা না করা হয়', রামপুরহাট কাণ্ডের নিন্দায় মোদী

আরও পড়ুন: Rampurhat Arson: 'পুলিসের সামনে ১২ জন জ্বলে গিয়েছে', লোকসভায় সরব সুকান্ত; রাজনৈতিক লড়াই নয়: তৃণমূল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.