ISI-এর মদতে জঙ্গি মডিউলের পর্দা ফাঁস, গোয়ালিয়র থেকে গ্রেফতার ৩

Updated By: Aug 10, 2017, 01:07 PM IST
ISI-এর মদতে জঙ্গি মডিউলের পর্দা ফাঁস, গোয়ালিয়র থেকে গ্রেফতার ৩

ওয়েব ডেস্ক : পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই-এর মদতেই এতদিন ধরে চলছিল জঙ্গি কার্যকলাপ। গোপন সূত্রে খবর পাওয়ার পর পরই তল্লাশি অভিযান শুরু করে পুলিশ এবং এটিএসl আর এরপরই গ্রেফতার করা হয় ইন্টারন্যাশনাল শিখ ইয়ুথ ফাউন্ডেশনের ৩ জনকে। ধৃতদের নাম বলবিন্দর গিল, বলকর সিং এবং সত্যেন্দ্র রাওয়াত।

গোয়ালিয়রের ডেবরা, চিনোর এবং ডুলপারা থেকে গ্রেফতার করা হয় ওই ৩ জনকে। ধৃতদের ৩ জনের মধ্যে ২ জন আবার খালিস্তান লিবারেশন ফোর্সের সদস্য বলে রিপোর্টে প্রকাশ। পঞ্জাব পুলিশের একটি দলের সঙ্গে মধ্য প্রদেশ এটিএস যৌথ উদ্যোগে তল্লাশি চালিয়ে ওই ৩ জনকে গ্রেফতার করে।

পাকিস্তানি গোয়ন্দা সংস্থার মদতেই ধৃতরা বিভিন্ন জঙ্গি কার্যকলাপ চালাত বলে জেরায় স্বীকার করেছে। শুধু তাই নয়, এ কে-৪৭ কীভাবে চালাতে হয়, সেই প্রশিক্ষণ নেওয়ার জন্য ২০১৬ সালে লাহোরে পাড়ি দেয় ওই ৩ জন। এবং, সেখান থেকেই প্রশিক্ষণ নিয়ে বলবিন্দর গিল, বলকর সিং এবং সত্যেন্দ্র রাওয়াতরা ভারতে ফেরে বলে খবর। প্রসঙ্গত গত বছর ৩ সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করে পঞ্জাব পুলিশl ওই ৩ জনকে জেরা করেই বলবিন্দর গিল, বলকর সিং এবং সত্যেন্দ্র রাওয়াতের খোঁজ পাওয়া যায় বলে খবর।

আরও পড়ুন, 'মোস্ট ওয়ান্টেড' আল কায়দা জঙ্গি সৈয়দ মহম্মদ জিশান আলি গ্রেফতার

.