গুজরাটে প্রধানমন্ত্রীর নির্বাচনী জনসভায় আইএসআই মদতে নাশকতার আশঙ্কা

Updated By: Oct 27, 2017, 01:58 PM IST
গুজরাটে প্রধানমন্ত্রীর নির্বাচনী জনসভায় আইএসআই মদতে নাশকতার আশঙ্কা

নিজেস্ব প্রতিবেদন : ভোটমুখী গুজরাটে প্রধানমন্ত্রী মোদীর নির্বাচনী প্রচারের চলাকালীন হামলা চালাতে পারে পাক গুপ্তচর সংস্থা আইএসআই মদতপুষ্ঠ জঙ্গিরা। এমনই আশঙ্কার কথা জানানো হয়েছে ভারতীয় গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে। ২৬/১১-র ধাঁচে হামলার ছক কষা হচ্ছে বলে গোয়েন্দারের আশঙ্কা। চলতি বছর ডিসেম্বর মাসের ৯ ও ১৪ তারিখ দুই দফায় নির্বাচন রয়েছে গুজরাটে। ইতিমধ্যেই প্রচারে নেমেছে যুযুধান দুই দল বিজেপি ও কংগ্রেস।

নিজের খাস তালুকে ক্ষমতা কায়েম রাখতে গুজরাটে নির্বাচনী প্রচারে বিশেষ গুরুত্ব দিয়েছে বিজেপির প্রায় সব হেভিওয়েট নেতাই। থাকছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, বিজেপি সভাপতি অমিত শাহের মতো নেতারা। আর সেখানেই বড় ধরনের হামলার ছক কষছে আইএসআই, এমনই আশঙ্কা।

আরও পড়ুন- গুজরাতে হামলার ছক, গ্রেফতার সন্দেহভাজন ২ আইসিস জঙ্গি

গোয়েন্দা রিপোর্টে বলা হয়েছে, সম্প্রতি পাক জলসীমান্তে যে ভারতীয় মত্স্যজীবীদের ধরা হয়েছে, তাঁদের পরিচয়পত্র ও ইউআইডি ব্যবহার করে ভারতে ঢোকার চেষ্টা করছে আইএসআই। অতি সহজেই এভাবে ভারতীয় গোয়েন্দাদের চোখে ধুলো দেওয়া সম্ভব বলেও আশঙ্কা গোয়েন্দাদের। মূলত, আমেদাবাদ ও সুরাটে হামলার ছক কষছে আইএসআই।

গত ২৫ অগাস্ট গুজরাট এটিএস, সুরাট থেকে দুই আইসিস জঙ্গিকে গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বড় মাপের হামলার ছক।

.