১৯৯৯ কান্দাহার বিমান অপহরণে জড়িত ছিল ISI : বিস্ফোরক অজিত দোভাল

১৯৯৯-এ কান্দাহার বিমান অপহরণের ঘটনায় জড়িত ছিল পাক গুপ্তচর সংস্থা ISI। এমনই এক চাঞ্চল্যকর দাবি করেছেন নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। ১৯৯৯ সালের ২৪ ডিসেম্বর কাঠমান্ডু থেকে ইন্ডিয়ান এয়ারলাইন্সের ফ্লাইট IC-814-কে অপহরণ করে কান্দাহারে নিয়ে যায় জঙ্গিরা। মুক্তিপণ নিয়ে অপহরণকারীদের সঙ্গে দরকষকাষির সময় ভারতের হয়ে সেখানে ছিলেন অজিত দোভালও। সম্প্রতি প্রকাশিত একটি বইতে এমনই দাবি করেছেন অজিত।

Updated By: Jan 15, 2017, 02:49 PM IST
১৯৯৯ কান্দাহার বিমান অপহরণে জড়িত ছিল ISI : বিস্ফোরক অজিত দোভাল

ওয়েব ডেস্ক : ১৯৯৯-এ কান্দাহার বিমান অপহরণের ঘটনায় জড়িত ছিল পাক গুপ্তচর সংস্থা ISI। এমনই এক চাঞ্চল্যকর দাবি করেছেন নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। ১৯৯৯ সালের ২৪ ডিসেম্বর কাঠমান্ডু থেকে ইন্ডিয়ান এয়ারলাইন্সের ফ্লাইট IC-814-কে অপহরণ করে কান্দাহারে নিয়ে যায় জঙ্গিরা। মুক্তিপণ নিয়ে অপহরণকারীদের সঙ্গে দরকষকাষির সময় ভারতের হয়ে সেখানে ছিলেন অজিত দোভালও। সম্প্রতি প্রকাশিত একটি বইতে এমনই দাবি করেছেন অজিত।

আরও পড়ুন- বাহিনীতে দুর্নীতির অভিযোগে মুখ খুললেন আরও এক সেনাকর্মী

দোভালের দাবি, অপহরণকারীদের সঙ্গে ‌যদি ISI না থাকতো তাহলে ভারত ওই সমস্যার সমাধান অনেক আগেই করে ফেলত। বিমান অপহরণের কথা বলতে গিয়ে ওই বইতে অজিত দোভাল জানিয়েছেন, কান্দাহারে ট্যারম্যাকে দাঁড়িয়ে ছিল দুই ISI আধিকারিক। অপহরণকারীদের সঙ্গে কথা বলতে গিয়ে ভারতের আধিকারিকরা বুঝতে পারেন তারা সরাসরি ISI-এর সঙ্গে কথা বলছেন।

.