নির্মাণ কোম্পানির দফতর থেকে উদ্ধার ১৬০ কোটি টাকা নগদ ও ১০০ কেজি সোনা

অভিযান চালাতেই আয়কর অফিরারদের চোখ ছানাবড়া। তামিলনাড়ুর একটি নির্মাণ কোম্পানির বিভিন্ন অফিস থেকে উদ্ধার হল বিপুল নগদ ও সোনা। এর আগে দেশে আয়কর দফতর কখনও এত পরিমাণ টাকা ও সোনা উদ্ধার করেনি বলে দাবি।

Updated By: Jul 17, 2018, 03:36 PM IST
নির্মাণ কোম্পানির দফতর থেকে উদ্ধার ১৬০ কোটি টাকা নগদ ও ১০০ কেজি সোনা

নিজস্ব প্রতিবেদন: অভিযান চালাতেই আয়কর অফিরারদের চোখ ছানাবড়া। তামিলনাড়ুর একটি নির্মাণ কোম্পানির বিভিন্ন অফিস থেকে উদ্ধার হল বিপুল নগদ ও সোনা। এর আগে দেশে আয়কর দফতর কখনও এত পরিমাণ টাকা ও সোনা উদ্ধার করেনি বলে দাবি।

আরও পড়ুন-রাশিয়ায় রহস্য! বিশ্বকাপের পুরস্কার বিতরণী মঞ্চ থেকেই চুরি মেডেল!

তামিলনাড়ুর এসপিকে নামে একটি নির্মাণ কোম্পানির একাধিক দফতরে সোমবার হানা দেয় আয়কর দফতর। রাজ্যে সরকারি টেন্ডার নিয়ে রাস্তা তৈরি করে এই কোম্পানি। আয়কর দফতরের পক্ষ থেকে সংবাদ মাধ্যমে জানানো হয়েছে, ‘মোট ১৬০ কোটি টাকা নগদ উদ্ধার করা হয়েছে। মনে করা হচ্ছে ওই টাকা আসলে কালোটাকা। পাশাপাশি, উদ্ধার হয়েছে ১০০ কেজি সোনার বিস্কুটও। রাজ্যে এই ধরনের আরও হানা দেওয়া হবে। আরও সম্পত্তির হদিস পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।’

আয়কর দফতরের মতে দেশে এই পরিমাণ টাকা ও সম্পত্তি এই প্রথম উদ্ধার হল। এর আগে একটি আয়কর হানায় উদ্ধার হয় ১১০ কোটি টাকা। নোট বাতিলের পর এক খনি মালিকের ঘরে হানা দিয়ে ওই টাকা উদ্ধার করেছিল আয়কর দফতর।
আরও পড়ুন-মোদীর কটাক্ষের জবাব দিল তৃণমূল
চেন্নাইয়ের ১৭টি জায়গা-সহ রাজ্যের মোট ২২টি স্থানে হানা দেয় আয়কর দফতর। ওই বিপুল পরিমাণ টাকা একটি গাড়ির ডিকির মধ্যে ট্রাভেল ব্যাগের ভিতর রাখা ছিল।

.