Home Theatre Blast: অবিশ্বাস্য! হোম থিয়েটারের বক্স ফেটে নিহত ২

বিয়ের উপহার স্বরূপ পাওয়া হোম থিয়েটার ব্লাস্ট করে সদ্য বিবাহিত এক ব্যক্তি ও তার দাদা মৃত্যু ঘটে এবং আহত হয়েছেন চার জন। চলতি মাসের ১ তারিখেই বিবাহ বন্ধনে আবদ্ধ হন বছর বাইশের হেমেন্দ্র মেরাউয়ি। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের কবিরধাম জেলায়।

Updated By: Apr 5, 2023, 10:52 AM IST
Home Theatre Blast: অবিশ্বাস্য! হোম থিয়েটারের বক্স ফেটে নিহত ২

 

গার্গী রায়: মোবাইল ব্লাস্ট বা ব্যাটারি ব্লাস্ট  হয়ে আহত বা মৃত্যু হওয়ার ঘটনার প্রায় দিনই সাক্ষী থাকি। এইবারে মিউজিক সিস্টেম ব্লাস্ট  হল আর এই মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল ছত্তিশগড়ের কবিরধাম জেলা। চলতি মাসের ১ তারিখেই বিয়ে হয়েছে বাড়ির এক সদস্যের এবং সেই উপলক্ষে বাড়িতে এসেছে অনেক আত্মীয়-স্বজন। বাড়ির সকল সদস্যরা এবং আত্মীয়-স্বজনরা আনন্দ সহকারে বিয়েতে পাওয়া উপহারগুলি খুলে দেখছিল। উপহারের মধ্যেই ছিল মিউজিক সিস্টেমটি। মিউজিক সিস্টেমটি প্যাকিং খুলে বিদ্যুৎ সংযোগ দেওয়ার সাথে সাথে বিকট শব্দ, তারপর হঠাৎই ব্লাস্ট করে। এই মর্মান্তিক বিস্ফোরণে ঘটনার পর থেকেই মেরাউয়ি বাড়িতে শোকের ছায়া। নববিবাহিত ব্যক্তির মৃত্য়ু ঘটে।

হোম থিয়েটার বিস্ফোরণে মারা গিয়েছেন সদ্য বিবাহিত ব্যক্তি ও তার দাদা। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের কবিরধাম জেলায়। জানা গিয়েছে, বিয়ের উপহার স্বরূপ পাওয়া হোম থিয়েটার ব্লাস্ট করেই এই বিস্ফোরণ।

পুলিশ সূত্রে খবর, বিস্ফোরণে ঘরের দেওয়াল ও ছাদ ভেঙে পড়ে। আহত হয়েছেন চার জন। তার মধ্যে দেড় বছরের এক শিশুও রয়েছে। বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি। তবে প্রাথমিক সূত্রে জানা গিয়েছে, হোম থিয়েটারটি প্লাগ লাগিয়ে সুইচ অন করতেই সঙ্গে সঙ্গে সেটি ব্লাস্ট করে। ছত্তিশগড় ও মধ্যপ্রদেশের সীমানায় অবস্থিত কবিরধাম। রায়পুর থেকে প্রায় ২০০ কিমি দূরে এই জায়গাটি।

প্রাথমিক তথ্য অনুযায়ী, চলতি মাসের ১ তারিখেই বিবাহ বন্ধনে আবদ্ধ হন বছর বাইশের হেমেন্দ্র মেরাউয়ি। সোমবার তিনি এবং পরিবারের কয়েকজন সদস্য বাড়ির একটি ঘরে বসে বিয়ের উপহারের প্যাকিং খুলছিলেন, সে সময ঘটনাটি।

আরও পড়ুন: India's Most Wanted: ভারতের মোস্ট ওয়ান্টেড ক্রিমিনালকে মেক্সিকোয় ধরল দিল্লি পুলিস,ইতিহাসে প্রথমবার

আহতদের কাওরাধা জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়ছে। হাসপাতালে চিকিৎসা চালাকালীন হেমেন্দ্র মেরাউয়ির ৩০ বছর বয়সী দাদা রাজকুমার মেরাউয়ি মারা যায়। ঘটনাটির সম্পর্কে জানার পরই ফরেনসিক বিশেষজ্ঞসহ পুলিসের একটি দল ঘটনাস্থলে যায়। বিস্ফোরণের সঠিক কারণ কী সে বিষয়টি যাচাই করা জন্যই ফরেনসিক টিম ঘটনাস্থলে গিয়েছে। এই বিষয়ে রেঙ্গাখার থানার ভার প্রাপ্ত অফিসার দুর্গেশ রাউতে বলেন, তিনি যখন ঘটনাস্থলে পরিদর্শনে যান। তখন তিনি ওই জায়গায় কোনো দাহ্য বস্তু বা জ্বালানি পর্দাথ পাওয়া যায়নি, যা বিস্ফোরণ ঘটাতে পারে। তিনি জানালেন, ঘরে থাকা মিউজিক সিস্টেমই একমাত্র সরঞ্জাম যা বিস্ফোরিত হয়েছিল। তবে ঘটনাটির তদন্তাধীন। তদন্তের পরই বিস্ফোরণের আসল কারণ জানা যাবে।

আরও পড়ুন: Sikkim Avalanche: নাথু লার কাছে ভয়াবহ তুষারধস, মৃত কমপক্ষে ৭

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.