হাসপাতালে পৌঁছতে আহত মহিলার স্ট্রেচার কাঁধে ১৫ ঘণ্টা হাঁটলেন ITBP জওয়ানরা, ভিডিয়ো

এমনিতেই প্রবল বৃষ্টি হচ্ছে গোটা উত্তরাখণ্ডজুড়ে। তার ওপরে রাস্তা অত্যন্ত দুর্গম, একাধিক নালা, পাহাড়ি নদীতে ভর্তি। সঙ্গে রয়েছে ধসের ভয়। সেইসব এড়িয়ে ৪০ কিলোমিটার দূরে এক বড় রাস্তায় এসে পৌঁছন তাঁরা

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 23, 2020, 05:58 PM IST
হাসপাতালে পৌঁছতে আহত মহিলার স্ট্রেচার কাঁধে ১৫ ঘণ্টা হাঁটলেন ITBP জওয়ানরা, ভিডিয়ো
ছবি-নিজস্ব

নিজস্ব  প্রতিবেদন: প্রবল বৃষ্টি ও খারাপ আবহাওয়ার মধ্যে আহত মহিলাকে স্ট্রেচারে চাপিয়ে টানা ১৫ ঘণ্টা হাঁটলেন ইন্দো-টিবেটান বর্ডার পুলিসের জওয়ানরা। ধসপ্রবণ, পিছল, দুর্গম রাস্তায় ৪০ কিলোমিটার হেঁটে পৌঁছলেন বড় বাস্তায়। সেই ভিডিয়ো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন-অনাবাসী ভারতীয়দের মন টানতে নমোকেই হাতিয়ার, ট্রাম্পের প্রথম প্রচার ভিডিয়োয় 'হাউডি মোদী'

উত্তরাখণ্ডের পিথোরাগড় জেলার এক প্রত্যন্ত পাহাড়ি গ্রাম লাপসায় পড়ে গিয়ে পা ভেঙে যায় এক মহিলার। গত ২০ অগাস্ট থেকে ঘরেই কাতরাচ্ছিলেন তিনি। তাঁকে উদ্ধার করার জন্য চপারে আনার ব্যবস্থা হয়েছিল। কিন্তু অত্যন্ত খারাপ আবহাওয়া ও প্রবল বৃষ্টির জন্য চপার নামতে পারেনি। খবর যায় আইটিবিপি-র কাছে।

ওই খবর পেয়ে এগিয়ে আসেন আইটিবিপির ১৪ নম্বর ব্যাটালিয়নের ২৫ জওয়ান। সীমান্তের আউটপোস্ট থেকে প্রায় ২২ কিলোমিটার হেঁটে তাঁরা পৌঁছান ওই মহিলার গ্রামে। তারপর ওই মহিলাকে স্ট্রেচারে চাপিয়ে হাঁটতে শুরু করেন বড় রাস্তার উদ্দেশ্যে।

আরও পড়ুন-রাতে প্রেমিকের সঙ্গে দেখা  করতে জঙ্গলে যেতেই, আদিবাসী বিধবাকে 'গণধর্ষণ' ৫ মদ্যপের

এমনিতেই প্রবল বৃষ্টি হচ্ছে গোটা উত্তরাখণ্ডজুড়ে। তার ওপরে রাস্তা অত্যন্ত দুর্গম, একাধিক নালা, পাহাড়ি নদীতে ভর্তি। সঙ্গে রয়েছে ধসের ভয়। সেইসব এড়িয়ে ৪০ কিলোমিটার দূরে এক বড় রাস্তায় এসে পৌঁছন তাঁরা। সেখান থেকেই ওই মহিলাকে হাসপাতালে পাঠানো হয়েছে। এখন অনেকটাই ভালো রয়েছেন ওই মহিলা।
 

.