২৮ বছর ধরে জন্মাষ্টমী পালিত হয় কানপুরের এই মুসলিম পরিবারে

ভগবান কৃষ্ণের আজ জন্মদিন। সারা দেশেই সাড়ম্বরে পালিত হল জন্মাষ্টমী উত্সব। পালিত হল কানপুরের এই মুসলিম পরিবারেও। যেরকম হয়ে আসছে গত ২৮ বছর ধরে। পরিবারের কর্তা জানালেন, আত্মীয় বা প্রতিবেশীদের আপত্তি করা তো দূরের কথা, তাঁরা বরং সবরকমভাবে সাহায্য করে আসছেন। প্রতি বছরের মত এবারও তাঁর বাড়িতে জন্মষ্টমীর পুজো দেখতে ভিড় জমিয়েছিলেন এলাকার বহু মানুষ।

Updated By: Aug 25, 2016, 09:32 PM IST
২৮ বছর ধরে জন্মাষ্টমী পালিত হয় কানপুরের এই মুসলিম পরিবারে

ওয়েব ডেস্ক : ভগবান কৃষ্ণের আজ জন্মদিন। সারা দেশেই সাড়ম্বরে পালিত হল জন্মাষ্টমী উত্সব। পালিত হল কানপুরের এই মুসলিম পরিবারেও। যেরকম হয়ে আসছে গত ২৮ বছর ধরে। পরিবারের কর্তা জানালেন, আত্মীয় বা প্রতিবেশীদের আপত্তি করা তো দূরের কথা, তাঁরা বরং সবরকমভাবে সাহায্য করে আসছেন। প্রতি বছরের মত এবারও তাঁর বাড়িতে জন্মষ্টমীর পুজো দেখতে ভিড় জমিয়েছিলেন এলাকার বহু মানুষ।

কানপুরের ওই পরিবারের কর্তার নাম ডা এ আহমেদ। স্ত্রী ও তিন ছেলেমেয়েকে নিয়ে সংসার। পরিবারের সবাইকে নিয়ে তিনি আজ পালন করলেন জন্মাষ্টমী। এবছর ২৯-এ পা দিল তাঁর এই জন্মাষ্টমী পালন। তিন দশক ধরে এই ভাবেই নীরবে সম্প্রীতির বার্তা দিয়ে আসছেন ডা আহমেদ। বললেন, "প্রতি বছর ভগবান কৃষ্ণের কাছে শুধুমাত্র যে শান্তির প্রার্থনা করি তা নয়। বরং মানুষের মধ্যে ‌যাতে সম্প্রীতি বজায় থাকে, তার জন্য প্রার্থনা করি। আমাদের পরিবারের শ্রীকৃষ্ণের প্রতি গভীর শ্রদ্ধা রয়েছে।"

.