কর্ণাটকে রাজ্যপাল বিজেপিকে সরকার গড়তে ডাকলে সুপ্রিম কোর্টে ‌যাবে কংগ্রেস

রাজ্যে কোনও দলই নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়নি। অন্যদিকে কংগ্রেস ও জেডিএস জোট বেঁধে সরকার গঠন করার দাবি করে বসেছে। ফলে গোটা বিষয়টি এখন রাজ্যপালের উপরে নির্ভর করছে

Updated: May 16, 2018, 04:44 PM IST
কর্ণাটকে রাজ্যপাল বিজেপিকে সরকার গড়তে ডাকলে সুপ্রিম কোর্টে ‌যাবে কংগ্রেস

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকের রাজনীতিতে এবার নতুন মোড়। একক সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে রাজ্যপাল বিজেপিকে সরকার গঠন করতে ডাকলে সুপ্রিম কোর্টে যেতে পারে কংগ্রেস। এমনটাই খবর রাজনৈতিক মহলে।

অারও পড়ুন-প্রার্থীপিছু বিজেপির বাজেট ১০০ কোটি, বিস্ফোরক কুমারস্বামী
মঙ্গলবার কর্ণাটক নির্বাচনের ফল বেরোতে দেখা যায় কোনও দলই নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়নি। অন্যদিকে কংগ্রেস ও জেডিএস জোট বেঁধে সরকার গঠন করার দাবি করে বসেছে। ফলে গোটা বিষয়টি এখন রাজ্যপালের উপরে নির্ভর করছে। তবে রাজনৈতিক মহলের খবর, সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে বিজেপিকে সরকার গড়তে ডাকতে পারেন রাজ্যপাল।
কংগ্রেস সূত্রে খবর, কংগ্রেস-জেডিএস জোটকে সরকার গঠন করতে না ডাকলে সুপ্রিম কোর্টের কড়া নাড়বে তারা। গোটা বিষয়টি দেখাশোনা করছেন অভিষেক মনু সিংভি।

আরও পড়ুন-কাঁধে বন্দুক, হাতে অস্ত্র নিয়ে বুথ দখল, ভয়ে গ্রামেই ঢুকল না পুলিস!
মঙ্গলবার সরকার গঠনে দাবি নিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেছিলেন বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ইয়েদুরাপ্পা ও জেডিএস প্রধান কুমারস্বামী। তার পরই সরকার গঠনের জন্য প্রার্থী কেনা বেচার অভিযোগ উঠছে। সেক্ষেত্রে রাজ্যপাল বিজেপিকে প্রথম সরকার গঠনের জন্য ডাকলে কর্ণাটকে সরকার গঠন নিয়ে আইনি জটিলতার সম্ভাবনা ষোলআনা।

 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close