কর্ণাটকের ভোটপ্রচারে গেরুয়া পাগড়িতে আসাউদ্দিন ওয়াইসি

কংগ্রেস ও বিজেপিকে বিঁধলেন আসাউদ্দিন ওয়াইসি। 

Updated By: May 9, 2018, 10:27 PM IST
কর্ণাটকের ভোটপ্রচারে গেরুয়া পাগড়িতে আসাউদ্দিন ওয়াইসি

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকে জেডিএসের প্রচারে চমক দিলেন এআইএমআইএম সভাপতি আসাউদ্দিন ওয়াইসি। সভায় গেরুয়া পাগড়ি পরে হাজির হলেন এই নেতা। এর আগে তাঁকে এই রঙের পাগড়িতে দেখা যায়নি।  

কর্ণাটকে কংগ্রেস ও বিজেপি- যুযুধান দুই পক্ষের মধ্যেই লড়াই সীমাবদ্ধ নয়। তৃতীয় পক্ষ জনতা দল সেকুলার। নির্বাচনী সমীক্ষায় মিলেছে ত্রিশঙ্কু বিধানসভার আভাস। সেক্ষেত্রে কিং মেকার হতে পারে জেডিএস। সেই জেডিএস-কে সমর্থন দিয়েছেন ওয়াইসি। সেই জন্যে দক্ষিণের এই রাজ্যে প্রার্থী দেয়নি এআইএমআইএম। ওয়াইসির কথায়, ''কর্ণাটকের ক্ষমতায় আসা উচিত অ-কংগ্রেস ও অবিজেপি দলের।'' বুধবার বেলগামে জেএডিএস প্রার্থীর হয়ে প্রচার করেন ওয়াইসি।আর এদিনই মাথায় গেরুয়া পাগড়ি বেঁধে চমকে দেন আসাউদ্দিন ওয়াইসি। 

জেডিএস-কে বিজেপির বি টিম আখ্যা দিয়েছেন রাহুল গান্ধী। এই প্রসঙ্গ তুলে ওয়াইসি বলেন, ''এ টিম-বি টিম আর কতদিন চলবে? নরেন্দ্র মোদীকে হারাতে পারছে না কংগ্রেস। সেই ক্ষমতা কংগ্রেসের নেই। আঞ্চলিক দলগুলিকে এগিয়ে এসে মোদীকে গুজরাটে পাঠিয়ে দিতে হবে।'' একইসঙ্গে মোদী-রাহুলকে বিতর্কের অংশগ্রহণের চ্যালেঞ্জ জানিয়েছেন ওয়াইসি। তাঁর কথায়, ''সংবিধান মেনে চলেনি কংগ্রেস। চাইলে এনিয়ে আমার সঙ্গে বিতর্কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে আসতে পারেন রাহুল গান্ধী।'' এদিন বেলগাভিতে ওয়াইসি মন্তব্য করেন, ধর্মনিরপেক্ষতার দোকান কিনে রেখেছে কংগ্রেস। আর জাতীয়তাবাদের দোকান খুলে রেখেছে বিজেপি।

আরও পড়ুন- বিশ্বের প্রভাবশালী ব্যক্তিত্বের তালিকায় নরেন্দ্র মোদী

 

.