চুড়ান্ত দিনে বকেয়া কর মেটাতে পারল না, `ফ্রিজ` কিংফিশারের আরও কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট

নির্ধারিত চুড়ান্ত দিনে বকেয়া না মেটানোয় কিংফিশার এয়ারলাইন্সের আরও কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট `ফ্রিজ` করে দিল পরিষেবা কর বিভাগ। বিপুল ঋণের বোঝায় জর্জরিত কিংফিশার এয়ারলাইন্সকে বকেয়া মেটানোর জন্য বুধবার পর্যন্ত সময় দিয়েছিল সেন্ট্রাল বোর্ড অফ এক্সাইজ অ্যান্ড কাস্টম (সিবিইসি)।

Updated By: Mar 3, 2012, 02:22 PM IST

নির্ধারিত চুড়ান্ত দিনে বকেয়া না মেটানোয় কিংফিশার এয়ারলাইন্সের আরও কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট `ফ্রিজ` করে দিল পরিষেবা কর বিভাগ। বিপুল ঋণের বোঝায় জর্জরিত কিংফিশার এয়ারলাইন্সকে বকেয়া মেটানোর জন্য বুধবার পর্যন্ত সময় দিয়েছিল সেন্ট্রাল বোর্ড অফ এক্সাইজ অ্যান্ড কাস্টম (সিবিইসি)। কিন্তু বুধবার সন্ধ্যা পর্যন্ত বকেয়া কর মেটাতে পারেনি সংস্থা। সেই জন্য শনিবার তাদের বেশ কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট `ফ্রিজ` করা হয়।
এদিন সিবিইসি-র তরফে জানানো হয়েছে, গত সপ্তাহ পর্যন্ত প্রতি কাজের দিন পিছু ১ কোটি টাকা করে বকেয়া মিটিয়েছে কিংফিশার। কিন্তু চলতি সপ্তাহে ফের নির্ধারিত দিনে বকেয়া মেটাতে পারেনি সংস্থা। তবে বকেয়া মেটাতে শুরু করলে একে একে ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি ফের চালু করে দেওয়া হবে বলেও জানিয়েছে সিবিইসি।
৩০০ কোটি টাকা বকেয়া কর না মেটাতে পারায় এর আগেও সংস্থার বেশ কিছু ব্যাঙ্ক অ্যাকাউন্ট `ফ্রিজ` করে আয়কর বিভাগ। এই নিয়ে কিংফিশারের বেশির ভাগ ব্যাঙ্ক অ্যাকাউন্টই অচল হয়ে গেল বলে সংশ্লিষ্ট দফতর সূত্রে খবর। সমস্যার সমাধানে কর বিভাগের সঙ্গে আলোচনা শুরু করেছে কিংফিশার এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

.