কিংফিশারের সব আন্তর্জাতিক উড়ান বন্ধ ১০ এপ্রিল থেকে

চলতি বছরের ১০ এপ্রিল থেকে তাদের সব আন্তর্জাতিক উড়ান বন্ধ করে দিচ্ছে কিংফিশার এয়ারলাইন্স। মঙ্গলবার সূত্রে খবর, এর আগে সংস্থার পরিকল্পনা ছিল দিল্লি-লন্ডন রুটের বিমান ছাড়া ২৫ মার্চ থেকে সব আন্তর্জাতিক বিমান বাতিল করে দেওয়া হবে।

Updated By: Mar 20, 2012, 12:44 PM IST

চলতি বছরের ১০ এপ্রিল থেকে তাদের সব আন্তর্জাতিক উড়ান বন্ধ করে দিচ্ছে কিংফিশার এয়ারলাইন্স। মঙ্গলবার সূত্রে খবর, এর আগে সংস্থার পরিকল্পনা ছিল দিল্লি-লন্ডন রুটের বিমান ছাড়া ২৫ মার্চ থেকে সব আন্তর্জাতিক বিমান বাতিল করে দেওয়া হবে। এবং দিল্লি-লন্ডন রুটের বিমান বাতিল করা হবে ৯ এপ্রিলের পর। তবে সংস্থা এবার সিদ্ধান্ত নিয়েছে, ১০ এপ্রিল থেকেই সব আন্তর্জাতিক উড়ান বাতিল করা হবে।  
কিংফিশার এয়ারলাইন্স-এর অচলাবস্থা কাটাতে এদিন ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)-এর প্রধান ই কে ভারত ভূষণের সঙ্গে বৈঠক করেন কিংফিশারের কর্ণধার বিজয় মালিয়া। ডিজিসিএ সূত্রে জানা গিয়েছে, ঋণের ভারে জর্জরিত সংস্থাটিকে পূণরোদ্ধার করতে তাঁর যাবতীয় পরিকল্পনা ভারত ভূষণকে জানিয়েছেন মালিয়া। এর আগে যাত্রীদের আগে থেকে না জানিয়ে উড়ান বাতিল করার জন্য কিংফিশারের কড়া সমালোচনা করে ডিজিসিএ।
মাসের পর মাস বকেয়া কর ও কর্মচারীদের বেতন না দেওয়ায় কিংফিশারের লাইসেন্স বাতিল করা হতে পারে বলে এদিন কিংফিশারকে সতর্ক করে দিয়েছেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণমন্ত্রী অজিত সিং-ও। এদিন অজিত সিং জানান, যাত্রী সুরক্ষা সুনিশ্চিত ও আর্থিক সমস্যাগুলির সমাধান না করতে পারলে, কিংফিশারের লাইসেন্স বাতিল করে দেবে কেন্দ্রীয় সরকার।
 

.