কেন্দ্রের মুখ্য অর্থনৈতিক উপদেষ্টার পদে এলেন কৃষ্ণমূর্তি সুব্রহ্মণ্যম

২০১৪ সালের ১৬ অক্টোবর কেন্দ্রের প্রধান অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে নিযুক্ত হন অরবিন্দ সুব্রহ্মণ্যম

Updated By: Dec 7, 2018, 04:25 PM IST
কেন্দ্রের মুখ্য অর্থনৈতিক উপদেষ্টার পদে এলেন কৃষ্ণমূর্তি সুব্রহ্মণ্যম

নিজস্ব প্রতিবেদন: মেয়াদ শেষ হওয়ার আগেই কেন্দ্রের মুখ্য অর্থনৈতিক উপদেষ্টার পদ ছেড়েছিলেন অরবিন্দ সুব্রহ্মণ্যম। তাঁর জায়গায় এলেন কৃষ্ণমূর্তি সুব্রহ্মণ্যম। আগামী ৩ বছরের জন্য তিনি ওই পদে থাকবেন।

আরও পড়ুন-জলপাইগুড়িতে বিজেপির বাস আটকানোয় ধুন্ধুমার, মাথা ফাটল পুলিসের

বর্তমানে ইন্ডিয়ান স্কুল অব বিজনেসের সেন্টার ফর অ্যানালিটিক্যাল ফাইনান্সের ডিরেক্টেরর পদে রয়েছে কৃষ্ণমূর্তি। সেখান থেকে তাঁকে ওই পদে আনা হয়েছে ইউনিভার্সিটি অব শিকাগো বুথ স্কুল অব বিজনেস থেকে পিএইচডি কৃষ্ণমূর্তি সুব্রহ্মণ্যমকে।

অর্থনৈতিক উপদেষ্টার পদ থেকে অরবিন্দ সুব্রহ্মণ্যম সরে যাওয়ার পর গত ৩০ জুন ওই পদে নিয়োগের জন্য আবেদনপত্র চাওয়া হয়। আর্থিক উপদেষ্টা পদে নিয়োগের জন্য রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর বিমল জালানের নেতৃত্ব একটি কমিটিও গড়ে দেয় কেন্দ্র। ওই কমিটিতে ছিলেন কেন্দ্রের অর্থনীতি বিষয়ক সেক্রেটারি সুভাষ সি গর্গ ও বি পি শর্মা।

আরও পড়ুন-অমিত ছাড়াই কোচবিহারে 'মুখরক্ষা'র সভা বিজেপির

উল্লেখ্য, ২০১৪ সালের ১৬ অক্টোবর কেন্দ্রের প্রধান অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে নিযুক্ত হন অরবিন্দ সুব্রহ্মণ্যম। তাঁর তিনি বছরের সময়সীমা শেষ হওয়ার পরও তাঁর মেয়াদ এক বছর বাড়ানো হয়। তবে পারিবারিক বাধ্যাবাধাকতার কারণ দেখিয়ে তিনি মেয়াদ শেষের আগেই পদ ছেড়ে দেন।

.