‘আবু দুজানার মৃত্যুর মূল্য চোকাতে হবে ভারতকে’, অকাল তখ এক্সপ্রেসে বিস্ফোরকভর্তি পাত্রে মিলল চিঠি

Updated By: Aug 10, 2017, 03:39 PM IST
‘আবু দুজানার মৃত্যুর মূল্য চোকাতে হবে ভারতকে’, অকাল তখ এক্সপ্রেসে বিস্ফোরকভর্তি পাত্রে মিলল চিঠি

ওয়েব ডেস্ক: বুধবার রাতে অকাল তখ এক্সপ্রেসে মেলা সন্দেহজনক পাত্র থেকে মিলল কিছু বাজির মশলা, দু’টি লাইটার ও একটি হুমকি চিঠি। চিঠিতে লেখা ছিল, ‘আবু দুজানার মৃত্যুর মূল্য চোকাতে হবে ভারতকে’।

বুধবার রাত ১টা নাগাদ অমৃৎসরগামী অকাল তখ এক্সপ্রেসে একটি সন্দেহজনক ‌বস্তু দেখতে পান ‌যাত্রীরা। কোচ অ্যাটেন্ডেন্টকে তা জানালে ট্রেন থামানো হয় উত্তর প্রদেশের আমেঠির আকবরগঞ্জ স্টেশনে। ডাক পেয়ে সেখানে পৌঁছয় বম্ব স্কোয়াড। পুলিশ আধিকারিক জানিয়েছেন, পাত্রটি থেকে বাজির মশলা মিলেছে। ছিল না কোনও ডিটোনেটর। তবে ছিল দু’টি লাইটার। আর ছিল একটি চিঠি। কেউ নজর কাড়তে একাজ করেছে বলে মনে হয়। হিন্দিতে লেখা সেই চিঠিতে দাবি করা হয়েছে, ‘দুজানা কি শাহাদতকা বদলা অব হিন্দুস্তান কো চুকানা পড়েনা।’ (দুজানার আত্মত্যাগের মূল্য ভারতকে চোকাতে হবে।)

গত ১ অগাস্ট সেনার গুলিতে নিহত হয় কাশ্মীরে লস্কর - ই - তৈবার প্রধান আবু দুজানা। উপত্যকায় একাধিক জঙ্গিহানায় নেতৃত্ব দেওয়ার অভি‌যোগ থাকায় দীর্ঘদিন ধরে তাকে খুঁজছিল ভারতীয় নিরাপত্তাবাহিনী। আমেঠির জেলাশাসক ‌যোগেশ কুমার জানিয়েছেন, বিস্ফোরক মিললেও তাতে বিস্ফোরণের কোনও সম্ভাবনা ছিল না। গোটা ট্রেনে তল্লাশি হয়েছে। কে বা কারা এই ঘটনায় জড়িত বার করতে তদন্ত চলছে জোরকদমে।

আরও পড়ুন- অমৃতসর এক্সপ্রেসে বোমাতঙ্ক, তল্লাসিতে মিলেছে বিস্ফোরক

.