Parliament Live: 'অধিবেশন চালাতে সহযোগিতা করুন', ফোনে Sudip-কে আর্জি Rajnath-এর

বিরোধীদের হট্টগোলে দফায় দফায় উত্তপ্ত সংসদ।

Last Updated: Tuesday, July 27, 2021 - 12:32
Parliament Live: 'অধিবেশন চালাতে সহযোগিতা করুন', ফোনে Sudip-কে আর্জি Rajnath-এর

নিজস্ব প্রতিবেদন: গত সপ্তাহের মতো চলতি সপ্তাহেও কৃষি আইন, Pegasus-সহ বিভিন্ন ইস্য়ুতে দফায় দফায় উত্তপ্ত সংসদ। বিরোধীদের হট্টগোলের জেরে গত সপ্তাহে বারবার অধিবেশন মুুলতুবি করে দিতে বাধ্য হন লোকসভা স্পিকার এবং রাজ্যসভার চেয়ারম্যান। মঙ্গলবারও সেই একই চিত্র বজায় রাইল। এই দুই ইস্য়ুতে সরকারের অস্বস্তি বাড়াতে কোনও কসুর করছেন না বিরোধীরা। সব রকম ভাবে আক্রমণের ঝাঁজ বাড়াচ্ছে বিরোধীরা।     

27 July 2021, 12:30 PM

কৃষি আইন, Pegasus-সহ বিভিন্ন ইস্য়ুতে কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণ জোরদার করেছে তৃণমূল। বিরোধীদের হট্টগোলে বারবার মুলতুবি হয়ে যাচ্ছে অধিবেশন। এই পরিস্থতিতে লোকসভায় তৃণমূলে দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়কে ফোন করলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। সুষ্ঠু ভাবে সংসদ চালানোর জন্য সহযোগিতা চাইলেন তিনি। ফোনেই রাজনাথকে তৃণমূলের দাবি জানালেন সুদীপ বন্দ্যোপাধ্য়ায়। সাফ বললেন, Pegasus ইস্য়ুতে আলোচনা চায় তৃণমূল। 

সোমবারের মতো বিরোধীদের বিক্ষোভের জেরে আজও উত্তপ্ত সংসদের উভয় কক্ষ। মঙ্গলবার অভিবেশনের শুরুতেই এই নিয়ে ক্ষোভ প্রকাশ করেন রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু। তিনি বলেন, "সংবাদমাধ্যম দেখে আমি যা বুঝতে পারছি, সংসদের একটা অংশ সুষ্ঠু ভাবে অধিবেশন চালাতে দিতে চায় না। সংসদ জনগণের ইস্য়ু নিয়ে আলোচনা করার জায়গা।" বরোধীদের হট্টগোলের জেরে। এদিন দুপুর ২টো পর্যন্ত রাজ্যসভা মুলতুবি করে দিতে বাধ্য হন চেয়ারম্যান।