মুম্বইয়ে বিপর্যস্ত রেল পরিষেবা, চরম নাকাল নিত্যযাত্রীরা

সিগন্যাল কেবিনে আগুন লাগায় মুম্বইয়ে বিপর্যস্ত ট্রেন পরিষেবা। প্রবল গরমে বুধবার সকাল থেকেই মুম্বই সেন্ট্রাল রেলের স্টেশনগুলিতে আটকে রয়েছেন হাজার হাজার যাত্রী। কয়েকটি ট্রেন চললেও, তাতে মারাত্মক ভিড়। মঙ্গলবার মধ্যরাতে রাতে কুর্লা ও বিদ্যাবিহার স্টেশনের মাঝে একটি সিগন্যাল কেবিনে আগুন লাগে।

Updated: Apr 18, 2012, 02:14 PM IST

সিগন্যাল কেবিনে আগুন লাগায় মুম্বইয়ে বিপর্যস্ত ট্রেন পরিষেবা। প্রবল গরমে বুধবার সকাল থেকেই মুম্বই সেন্ট্রাল রেলের স্টেশনগুলিতে আটকে রয়েছেন হাজার হাজার যাত্রী। কয়েকটি ট্রেন চললেও, তাতে মারাত্মক ভিড়। মঙ্গলবার মধ্যরাতে রাতে কুর্লা ও বিদ্যাবিহার স্টেশনের মাঝে একটি সিগন্যাল কেবিনে আগুন লাগে। এরপর থেকেই বিপর্যস্ত হয়ে পড়ে লোকাল ট্রেন পরিষেবা। সকালের ব্যস্ত সময়ে চরম অসুবিধায় পড়েন নিত্যযাত্রীরা।
সেন্ট্রাল রেলের এক মুখপাত্র জানিয়েছেন, পরিষেবা স্বাভাবিক হতে আরও ৩ থেকে ৪ দিন লাগবে। মাত্র ৭০ শতাংশ রেল পরিষেবা স্বাভাবিক থাকবে। পুণে ও মানমাড থেকে আসা ৪টি দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। কুর্লা ও বিদ্যাবিহার স্টেশনের মাঝে সিগন্যাল কেবিনে আগুন লাগায় ব্যাপক ক্ষতি হয়েছে সিগন্যালিং গিয়ারগুলোয়। তবে আধ ঘণ্টার চেষ্টাতেই দমকল, আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছে বলেও রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে। এদিন ভোর সাড়ে ৩টে থেকে কয়েকটি লাইনে ট্রেন চলাচল শুরু হলেও, প্রত্যেকটি ট্রেনই প্রায় ৪৫ মিনিট দেরিতে চলছে। প্রসঙ্গত, মুম্বই সেন্ট্রাল রেলওয়ে দিয়ে প্রত্যেকদিন প্রায় ৩৮ লক্ষ মানুষ যাতায়াত করেন।