LPG Cylinder Price Hike: ফের মধ্যবিত্তের পকেটে চাপ, একধাক্কায় ৫০ টাকা বাড়ল রান্নার গ্যাসের দাম

LPG Cylinder Price Hike: সংসদে এবং পথে নেমে প্রতিবাদের হুঁশিয়ারি তৃণমূল কংগ্রেসের (TMC)

Updated By: Mar 22, 2022, 12:28 AM IST
LPG Cylinder Price Hike: ফের মধ্যবিত্তের পকেটে চাপ, একধাক্কায় ৫০ টাকা বাড়ল রান্নার গ্যাসের দাম

নিজস্ব প্রতিবেদন: ফের মধ্যবিত্তের হেঁশেলে চাপ পড়তে চলেছে। বাড়তে চলেছে ঘরোয়া রান্নার গ্যাস (১৪ কেজি) দাম। ঘরোয়া রান্নার গ্যাসের (১৪ কেজি) দাম ৫০ টাকা বাড়ল। বানিজ্যিক রান্নার গ্যাসের (১৯ কেজি) দাম কমল ৮ টাকা।

৫০ টাকা দাম বেড়ে ঘরোয়া রান্নার গ্যাসের (১৪ কেজি)  নয়া দাম হল ৯৭৬ টাকা এবং বানিজ্যিক রান্নার গ্যাসের (১৯ কেজি) দাম ৮ টাকা কমে হল ২০৮৭ টাকা। একই সঙ্গে নভেম্বরের পর পেট্রল-ডিজেলেরও দাম (Petrol-Diesel Price Hike) বেড়েছে। লিটার প্রতি ৮৩ পয়সা বাড়েছে দাম। লিটার প্রতি ৮৩ পয়সা বেড়ে পেট্রলের নয়া দাম হল ১০৫ টাকা ৫১ পয়সা এবং ডিজেলের নয়া দাম হল ৯০ টাকা ৬২ পয়সা। সোমবার মধ্যরাত থেকে কার্যকর হবে এই বর্ধিত দাম (Petrol-Diesel Price Hike)। 

জ্বালানি এবং গ্যাসের এই দামবৃদ্ধির বিরোধিতা করে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকে (Narendra Modi) এক হাত নিয়েছে তৃণমূল (TMC)। তাঁদের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, "এটা প্রত্যাশিত ছিল। এটাই এরা করত। এই রাজ্যগুলোর জন্য এরা অপেক্ষা করছিল। কেন্দ্রের বিজেপি সরকার জনবিরোধী নীতিতে চলছে। সমস্ত জরুরি জিনিসের দাম বাড়ছে এই কেন্দ্রীয় সরকারের জন্য। এর বিরুদ্ধে সংসদের ভিতরে-বাইরে, রাজপথে তীব্র প্রতিবাদ এবং গণ আন্দোলন তৃণমূলে গড়ে তুলবে।" পাল্টা বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, "অনভিপ্রেত, অপ্রত্যাশিত যে কেউ বলতে পারে। কিন্তু তৃণমূলের আচরণ কোনও দায়িত্বশীল রাজনৈতিক দলের মতো নয়। যখন এটা বিলগ্নিকরণ হয়েছিল তখন এর শরিক ছিলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। কেন্দ্রীয় সরকার প্রতিকূল পরিস্থিতির মধ্য়ে লড়াই করছে।" 

আরও পড়ুন: Petrol-Diesel Price Hike: নভেম্বরের পর ফের জ্বালানির দামবৃদ্ধি, মধ্যরাত থেকে কার্যকর নয়া মূল্য

আরও পড়ুন: Pradeep Mehra: সেনা হওয়ার স্বপ্নে মধ্যরাতে দৌড়, কিশোরকে সাহায্যের আশ্বাস দিলেন সার্জিক্য়াল স্ট্রাইকের হিরো

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.