Madhya Pradesh: নিয়োগ দুর্নীতি এবার ভিন রাজ্যে! নাম জড়াচ্ছে বিজেপি'র...

Madhya Pradesh: যে দশজন টপার, তাঁদের সাতজনই একই কেন্দ্র থেকে পরীক্ষায় বসেছিলেন! ঘটনাচক্রে সেই সেন্টারটি এক বিজেপি বিধায়ক পরিচালিত। শীর্ষস্থান অধিকারী জনৈক পরীক্ষার্থী যে-যে বিষয়ে পরীক্ষায় বসেছিলেন, তার নাম পর্যন্ত বলতে পারেননি!

Updated By: Jul 18, 2023, 08:23 PM IST
Madhya Pradesh: নিয়োগ দুর্নীতি এবার ভিন রাজ্যে! নাম জড়াচ্ছে বিজেপি'র...
ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুর্নীতি মাত্রেই পরিত্যাজ্য। ইদানীং কালে বারবার বাংলা জুড়ে নানা ক্ষেত্রে নানা রকম দুর্নীতির অভিযোগ উঠেছে। তুলেছে বিজেপি। সাম্প্রতিক কালে নিয়োগদুর্নীতি খুব বেশি করে চর্চা হয়েছে। অনেক বছর আগের ব্যাপম কেলেঙ্কারির কথা মনে পড়ে যাচ্ছে সংশ্লিষ্ট সকলের।

আরও পড়ুন: India’s Women-only Masjid: ভারতে প্রথম! তৈরি হচ্ছে শুধু মহিলাদের জন্য; কোথায় আছে এমন মসজিদ?

এবার মধ্যপ্রদেশেও এরকম দুর্নীতির অভিযোগ উঠল। সেখানকার পটওয়ারি রিক্রুটমেন্ট (রাজস্ব বিভাগে নিয়োগ পরীক্ষা) পরীক্ষার ফল প্রকাশ হওয়ার পরে দেখা গিয়েছে, যে দশজন টপার, তাঁদের সাতজনই একই কেন্দ্র থেকে পরীক্ষায় বসেছিলেন! ঘটনাচক্রে সেই সেন্টারটি একটি কলেজ, যেটি একজন বিজেপি বিধায়কের পরিচালনায় চলে। শুধু তাই নয়, শীর্ষস্থান অধিকারী জনৈক পরীক্ষার্থী তিনি যে-যে বিষয়ে পরীক্ষায় বসেছিলেন, তার নাম পর্যন্ত বলতে পারেননি! এদিকে তিনি বিপুল নম্বর পেয়ে শীর্ষে!

২৬ এপ্রিল উক্ত পরীক্ষা হয়েছিল। রেজাল্ট বেরোয় মে ও জুন মাস জুড়ে। মোট ৯ লক্ষ ৮০ হাজার পরীক্ষার্থী এই পরীক্ষায় বসেছিলেন, এর মধ্যে মাত্র ৯ হাজার মেরিট লিস্টে জায়গা পেয়েছেন। 

আরও পড়ুন: Chandrayaan-3: চাঁদের মাটিতে অশোকস্তম্ভের চিহ্ন আঁকবে চন্দ্রযান-৩-এর রোভার...

দশ জন টপারের মধ্যে যিনি থার্ড হয়েছেন, তাঁর নাম পুনম রাজাওয়াত। তিনি এই পরীক্ষায় যে-যে পেপার ছিল তার নাম পর্যন্ত বলতে পারেননি। দিতে পারেননি কিছু সাধারণ প্রশ্নের উত্তরও। প্রাথমিক ভাবে তিনি তাঁর রেজাল্ট নিয়ে খুব খুশিই ছিলেন। কিন্তু স্ক্যামের কথা প্রকাশ্যে আসতেই ভেঙে পড়েন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.